নামাজের পাল্টা, GT রোড আটকে হনুমান চল্লিশা পাঠ বিজেপি যুব মোর্চার, শুক্রবারকে টেক্কা দিতে মঙ্গলবার
নামাজের পাল্টা রাস্তা আটকে হনুমান চল্লিশা। (Photo Credits: ANI)

কলকাতা, ২৬ জুন: নামাজের পাল্টা হনুমান চল্লিশা (Hanuman Chalisa)। নমাজে রাস্তা আটকে থাকার পাল্টা রাস্তা আটকে হনুমান চল্লিশা পাঠ। এই নিয়েই সরগরম হাওড়া। বালি খাল এলাকায় বিজেপি যুব মোর্চা হনুমান চল্লিশা পাঠ করার বিশেষ কর্মসূচি নিল। কারণ একটাই। রাস্তা আটকে নামাজ পড়ার ফলে অনেক অসুবিধা হচ্ছে। আর তাই বিশ্বের বৃহত্তম রাস্তা গ্র্যান্ড ট্র্যাঙ্ক রোড আটকে পাঠ করা হল হনুমান চল্লিশা। প্রতি মঙ্গলবার করেই এই কর্মসূচী পালন করা হবে বলে জানিয়েছেন, হাওড়া জেলায় ভারতীয় জনতা যুব মোর্চার হাওড়া জেলার সভাপতি ওপি সিং।

শুক্রবার করে গ্র্যান্ড ট্রাঙ্ক রোড দখল করে নমাজ পড়া হয়। সংখ্যালঘু সম্প্রদায়ের সেই প্রার্থনার কারণে বহু মানুষকে ভোগান্তির মধ্যে পড়তে হয়। সেই অভিযোগ তুলেই প্রতিবাদে মঙ্গলবার করে রাস্তা জুড়ে হনুমান চল্লিশা পাঠ করা হবে বলে জানিয়েছেন ওপি সিং। দেখুন রাস্তায় বসে বিজেপি-র হনুমা চল্লিশা পড়ার ভিডিও--

সংবাদসংস্থা ANI-এর কাছে বিজেপি যুব মুক্তি মোর্চার সভাপতি ওপি সিং জানান, '' প্রতি শুক্রবার জিটি রোড আটকে নামাজ পড়ার ফলে অনেক মানুষের অসুবিধা হচ্ছে। রোগীরা জ্যামে আটকে সঠিক সময়ে চিকিতসার কারণে মারা যাচ্ছে। মানুষ অফিসে সঠিক সময়ে যেতে পারছে না। এই নিয়ম যতদিন চলবে ততদিন আমরাও মঙ্গলবার করে রাস্তা জুড়ে হনুমান চল্লিশা পাঠ চালিয়ে যাব।' আর তাই বিজেপি-র যুব মোর্চা একেবারে প্রতি মঙ্গলবার জিটি রোডের ওপর মানুষকে হনুমান চল্লিশা পাঠ করে শোনাবে। বিজেপি যুব মোর্চার দাবি, সংখ্যালঘু এবং সংখ্যাগুরু সকলকেই সমান গুরুত্ব দিতে হবে। যা এই রাজ্যে দেওয়া হচ্ছে না বলেই তাদের এমন কর্মসূচি নিতে হচ্ছে।

নমাজের জন্য মানুষের ভোগান্তি হয় বলে অভিযোগ করেছেন হাওড়া জেলা ভারতীয় যুব মোর্চার সভাপতি ওপি সিং। কিন্তু সেই সমস্যার প্রতিবাদে ফের কেন একই পথে হেঁটে রাস্তা বন্ধ করে রাখা হবে? এই প্রশ্নের জবাবে চুপ থেকে হাওড়া জেলার বিজেপি নেতাদের দাবি, মানুষ বৃহত্তর চিন্তার কথা ভেবে ওটুকু মেনে নেবে।