Babul Supriyo: ফেসবুকে মুসলিম যুবককে দেশ ছাড়া করার হুমকি, ফের বিতর্কে বাবুল সুপ্রিয়
পরিবেশ-বন দফতেরর প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়(Photo Credit: PTI)

কলকাতা, ২৭ ডিসেম্বর: যাদবপুরের স্বর্ণপদক প্রাপ্ত ছাত্রী সমাবর্তনের মঞ্চে দাঁড়িয়ে আইন ছিঁড়ে সিএএ, এনআরসি-র বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন। এক ভক্ত সেই খবর ফেসবুকে পোস্ট করতেই নিজের টাইমলাইনে তা শেয়ার করেছেন বিজেপির প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। তারপরেই খোলস ছেড়ে বেরিয়ে এলেন দিলীপ ঘোষের সহকর্মী। উল্টোপাল্টা মন্তব্য করে নতুন বিতর্কে জড়িয়ে পড়লেন। এক মুসলিম যুবকের প্রশ্নের উত্তরে বাবুলবাবু তাঁকে দেশছাড়া করার হুমকি দিলেন। একজন মন্ত্রীর এই বেলাগাম সাহস দেখে চুপ করে থাকতে পারেননি সিপিএম-এর যুবনেতা শতরূপ ঘোষ। তিনিও বলেছেন, কারও বাবার ক্ষমতা থাকলে ওকে বের করে দেখাক। নাগরিতকত্ব সংশোধনী আইন ও নাগরিকপঞ্জির বিরুদ্ধে দেশজুড়়ে চলছে বিক্ষোভ। বিক্ষোভ সামাল দিতে ইতিমধ্যেই মোদি-শাহ ঘোষণা করেছেন, সারা দেশে এনআরসি নিয়ে আলোচনাই হয়নি।

এরই মধ্যে বাবুল সুপ্রিয় এক মুসলিম যুবককে ভারত ছাড়ার নোটিস দিয়ে দিচ্ছেন। মুস্তাফিউর রহমান মন্তব্য করেছিলেন,'বাবুল দা আপনি কতটা শিক্ষিত আর আপনার গুরু কত শিক্ষিত যে কি না গরু থেকে সোনা বার করে।' এতেই ক্ষেপে যান বাবুল সুপ্রিয়। লেখেন,''আগে তোমায় তোমার দেশে ফেরত পাঠাই তারপর পোস্টকার্ডে জবাব দেব।'' প্রত্যাশিতভাবেই বাবুলের বিরুদ্ধে সরব হয়েছে নেটিজেনরা। কেউ রাজনীতির কানাগলি থেকে তাঁকে বেরিয়ে আসার অনুরোধ করেছেন। কেউবা গেরুয়া জার্সি গায়ে পরে বাবুল যে বাঙালির সংস্কৃতিকে ভুলে গিয়েছেন তানিয়েও কটাক্ষ করেছেন। আরও পড়ুন-Mamata Banerjee:“মরে গেলেও বাংলায় ডিটেনশন ক্যাম্প করতে দেব না,” নৈহাটি উৎসব থেকে বিজেপিকে হুঁশিয়ারি মমতা ব্যানার্জির

সংসদীয় গনতন্ত্রে কী করে একজন মন্ত্রী এমন বেআইনি কথা বতে পারেন তানিয়েও শুরু হয়েছে আলোচনা। শতরূপ ঘোষ নাম না করেই পাল্টা পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন, “এটাই ওর দেশ। ও এই দেশেই থাকবে। কারও বাবার ক্ষমতা থাকলে ওকে বের করে দেখাক।”