হু হু করে কমছে গাড়ির বিক্রি। তার মধ্যে আবার চাইনিজ গাড়ির চাহিদা বাড়ছে। জোড়া চাপে জার্মানির বিখ্যাত গাড়িপ্রস্তুতকারী সংস্থা ভক্সওয়াগন (Volkaswagen) খরচ কমানোর জন্য কঠিন সিদ্ধান্ত নিতে চলেছে। জার্মানিতে তাদের তিনটি বড় ফ্যাক্টারি বন্ধ করে ক্ষতির বহর কমাচ্ছে Volkaswagen। ফ্যাক্টারি বন্ধের পাশাপাশি কর্মী ছাঁটাই এবং বেতনে কমানোর পথে হাঁটছে জার্মান গাড়িপ্রস্তুতকারী সংস্থাটি। ক মাসের মধ্যে প্রথম দফায় ১০ হাজার, পরে আরও ৫ হাজার কর্মী ছাঁটাই করতে পারে ভক্সওয়াগন। এক সময় ইউরোপের বাজারের সিংহভাগ দখল করে রাখা জার্মানির উলফবার্গের এই কোম্পানিটি এখন ইংল্যান্ড, ফ্রান্স, ইতালি, নেদারল্যান্ডসের বাজার বেশ পিছিয়ে পড়েছে। এদিকে, দামে কম দেখতে ভাল চিনা গাড়ি ইউরোপের বাজার দাপাচ্ছে।

এর মধ্যে আবার ভক্সওয়াগনে কর্মী বিক্ষোভ শুরু হয়েছে। কারণ ভক্সওয়াগন কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের গাড়ি বিক্রির কথা মাথায় রেখে কর্মীদের বেতন, পারিশ্রমিক কমানো হবে, বন্ধ করা হবে কিছু ইউনিটও।

তিনটি ফ্যাক্টারি বন্ধের পথে ভক্সওয়াগন

ভক্সওয়াগন কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়েছে, গত ৬ মাসে তাদের কোম্পানির গাড়ির বিক্রি ইউরোপের বাজারে এতটাই কমে গিয়েছে, অন্তত তিনটি ফ্যাক্টারি বন্ধ না করা উপায় থাকছে না।

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)