কলম্বো, ১১ জুলাই: দেশের মধ্যে লুকিয়ে নেই, আর্থিক সঙ্কট ইস্যুতে প্রবল জনরোষের মুখে দেশ ছেড়েই পালিয়েছেন শ্রীলঙ্কার (Sri Lanka) প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাক্ষে (Gotabaya Rajapaksa)। আজ একথা জানিয়েছেন শ্রীলঙ্কা সংসদের স্পিকার মাহিন্দা ইয়াপা আবেবর্দেনা (Mahinda Yapa Abeywardena)। সংবাদমাধ্য়মে তিনি জানিয়েছেন, প্রেসিডেন্ট কাছাকাছি একটি দেশে রয়েছেন এবং বুধবারের মধ্যে তিনি দেশে ফিরে আসবেন। যদিও পরে তিনি ১৮০ ডিগ্রি ঘুরে জানিয়ে দেন প্রেসিডেন্ট গোতাবায়া দেশেই রয়েছেন। সংবাদসংস্থা এএনআই-তে তিনি বলেন, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাক্ষে এখনও দেশেই আছেন, আমি বিবিসি-কে দেওয়া সাক্ষাৎকারে ভুল বলেছি।

শুক্রবার থেকেই শ্রীলঙ্কার পরিস্থিতি উত্তপ্ত হতে শুরু করে। ফলে শুক্রবার রাতেই প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাক্ষে হঠাৎ করে নিখোঁজ হয়ে যান। দেশকে চরম অর্থনৈতিক সঙ্কটের মধ্যে রেখে প্রেসিডেন্ট চম্পট দিলেন কীভাবে, তা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেন বিক্ষোভকারীরা। এরপরই পুলিশ এবং সেনাবাহিনীর সমস্ত বাধা রুখে দিয়ে প্রেসিডেন্টের বাসভবনে হু হু করে ঢুকে পড়তে শুরু করেন বিক্ষোভকারীরা। তার আগেই অবশ্য সেখান থেকে সরানো হয় রাজাপাক্ষেকে।

ANI-র টুইট:

ব্যাপক গণ আন্দোলনের জেরে রাষ্ট্রপতি পদ ছাড়বেন বলে ঘোষণা করেছেন তিনি। গোতাবায়া রাজাপাক্ষে শনিবার স্পিকারকে জানিয়েছেন যে তিনি ১৩ জুলাই রাষ্ট্রপতি পদ থেকে পদত্যাগ করবেন। গোতাবায়ার রাষ্ট্রপতির পদ ছাড়ার বিষয়টি আজ নিশ্চিত করেছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিংহে।

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)