ইজরায়েল হামাস যুদ্ধে গাজায় যুদ্দবিরতির আহব্বান জানালেন প্যালেস্তাইন প্রধানমন্ত্রী মেহমুদ আব্বাস। এর পাশাপাশি মানবিক সাহায্যের জন্য স্থায়ীভাবে করিডর খোলার জন্য আহব্বান জানিয়েছেন তিনি।

ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রনের সঙ্গে আলোচনার মধ্যে এই বিবৃতি দেন তিনি। দুপক্ষের ক্ষেত্রেই হতাহতদের নিন্দা করেন এবং পণবন্দিদের মুক্তি দেওয়ার আহব্বান জানান তিনি।

ম্যাক্রনও পণবন্দিদের মুক্তির বিষয়ে নিজের বক্তব্য দেন, নজন ফ্রান্সের নাগরিক এই মূহূর্তে পণবন্দি হয়ে রয়েছে হামাসের কাছে। ৭ অক্টোবর হামাসের অতর্কিতে আক্রমনের জেরে ইজরায়েলের ১৪০০ নাগরিক নিহত হন এর পাশাপাশি পাল্টা ইজরায়েলের বিমান হামলার জেরে এখও পর্যন্ত মৃতের সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে।

হামাসের কাছে এখনও ২০০ থেকে ২৫০ পণবন্দি রয়েছে বলে জানা গেছে। তাদেরকে ছাড়ানোর জন্য তৎপর রয়েছে আমেরিকা থেকে ফ্রান্সের মত দেশ। তবে হামাসের বিরুদ্ধে স্থল অভিযান করার জন্য ইজরায়েলের সেনা প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন ইজরায়েলের প্রতিরক্ষা মন্ত্রক। রাজনৈতিক ব্যক্তিত্বের থেকে সবুজ সংকেত পাওয়ার পর স্থল অভিযান শুরু করা হবে বলে জানা গেছে।

 

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)