সুইডেনে পবিত্র কোরানের অবমাননার ঘটনার তীব্র নিন্দা করেছে পাকিস্তান। এই পদক্ষেপ বিশ্বের ১১ হাজার ২৭০ বিলিয়ন মুসলিম সম্প্রদায়ের ভাবাবেগে আঘাত করেছে বলে জানানো হয়েছে। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, এই অর্থহীন ও উস্কানিমূলক ইসলামভীত (Islamophobic) কাজ বিশ্বের কোটি কোটি মুসলমানের ধর্মীয় সংবেদনশীলতায় আঘাত হানে।

স্টকহোমে তুরস্কের দূতাবাসের বাইরে ড্যানিশ উগ্র ডানপন্থী দল স্ট্রাম কুর্সের (Stram Kurs) নেতা রাসমুস পালুদান (Rasmus Paludan) পবিত্র কোরান পুড়িয়ে দেওয়ার ঘটনার নিন্দা জানানো হয়েছে মুসলিম দেশগুলিতে। তুর্কি, সৌদি আরব, জর্ডান এবং কুয়েতসহ বেশ কয়েকটি আরব দেশ কোরান পোড়ানোর নিন্দা জানিয়েছে। জিও নিউজের খবরে বলা হয়, 'সৌদি আরব সংলাপ, সহনশীলতা ও সহাবস্থানের মূল্যবোধ ছড়িয়ে দেওয়ার আহ্বান জানায় এবং ঘৃণা ও উগ্রবাদকে প্রত্যাখ্যান করে'।

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)