Iran CCTV For Women:Iran to rein in women who follow anti-hijab, cameras will be installed in public places

সিসি ক্যামেরা মূলত বসানোই হয় সুরক্ষার কারণে। এখন অবধি আমরা এই উদ্দেশ্যেই সিসি বসানো দেখে এসেছি। কিন্তু ইরানের ক্ষেত্রে এর কারন জানলে চমকে যাবেন আপনি। ইরানের বিভিন্ন রাস্তায় বিভিন্ন পাবলিক লোকেশনে ক্যামেরা বসানো হয়েছে  হিজাব ছাড়া যে মহিলারা রাস্তায় বের হচ্ছেন তাদের চিহ্নিত করতে। নতুন এই পদ্ধতি নিয়েছে ইরান কর্তৃপক্ষ।

সংবাদ মাধ্য়ম রয়টার্স সূত্রে খবর, ইদানিং নারীদের একাংশ ড্রেস কোড না মেনে হিজাব ছাড়াই রাস্তায় বেরিয়ে পড়ছেন। তারা মুক্ত হতে চাইছেন। কিন্তু মহিলাদের স্বাধীনতা কি এত তাড়াতাড়ি আসে? তাই মূলত তাদের শায়েস্তা করার জন্যেই এই পদক্ষেপ নেয়া হয়েছে।

উল্লেখযোগ্য যে, গত সেপ্টেম্বর মাসে ইরানে ২২ বছর বয়সী কুরদিশ তরুণীর মৃত্যু হয়েছিল নীতি পুলিশের হেফাজতে। এরপরই রাস্তায় বেরিয়ে প্রতিবাদে দেখিয়েছিলেন নারীরা। নিজেদের চুল কেটে হিজাব পুড়িয়ে প্রতিবাদ দেখিয়েছিলেন তারা। তাই সেই প্রতিবাদীদের চিহ্নিত করতে এই পন্থা নিল ইরান কর্তৃপক্ষ।

 

 

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)