প্রায় ১২ বছর পর পাকিস্তানে কেউ উপ প্রধানমন্ত্রী হলেন। পাকিস্তানের বিদেশ মন্ত্রী ইশাক দার (Ishaq Dar) এবার উপ প্রধানমন্ত্রীর পদে বসতে চলেছেন। এই নিয়ে বিজ্ঞপ্তি জারিও হয়েছে। এর আগে ২০১২ সালের জুনে শেষবার পাকিস্তানের উপ মুখ্যমন্ত্রী পদে ছিলেন চৌধুরী পারভেজ এলাহি।

শেহবাজ শরিফের ডেপুটি ইশাক দার নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লিগের প্রভাবশীল নেতা। নওয়াজ শরিফ ঘনিষ্ঠ নেতা ইশাক দার এর আগে বেশ কয়েকবার দেশের গুরুত্বপূর্ণ মন্ত্রক সামলেছে। ১৯৯৮ সালে ভারতের পর পাকিস্তান যখন পরমাণু বোমের পরীক্ষা চালিয়েছিল, তখন বিশ্বের বেশীরভাগ দেশ তাদের ওপর আর্থিক ও ব্যবসায়িক নিষেধাজ্ঞা জারি করেছিল। সেই সময় দেশের অর্থমন্ত্রীর দায়িত্ব সামলে বেশ জনপ্রিয়তা পেয়েছিলেন তিনি। ২০১২-১৩ সালে পাকিস্তানের প্রধান বিরোধী দলনেতা ছিলেন। এবার পাকিস্কতানের সাধারণ নির্বাচনে ইসলামাবাদের টেকনোক্রাট আসন থেকে সহজেই জেতেন তিনি।

দেখুন খবরটি

 

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)