গতকাল, সোমবার সন্ধ্যা থেকে বিকল থাকার পর অবশেষে আজ, মঙ্গলবার থেকে চালু হল হোয়াটসঅ্যাপ (Whatsapp)। একই সঙ্গে ফেসবুক (Facebook), ইনস্টাগ্রাম (Instagram) ও বিকল হয়ে পড়েছিল। এদিকে, বিশ্বজুড়ে চলা এই বিপত্তির কারণে বিপুল আর্থিক ক্ষতির সামনে পড়েছে ফেসবুক। ফেসবুকের শেয়ার ৫% কমেছে। ফেসবুকের স্টক মূল্য কম গিয়েছে। এই বিভ্রান্তি কাটিয়ে সম্পূর্ণ সচল হওয়ার খবর জানিয়ে ফেসবুকের পক্ষ থেকে বলা হয়েছে, "ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রামের পরিষেবায় বিঘ্ন ঘটার জন্য আমরা দু:খিত। আমাদের অ্যাপগুলির ওপর এত মানুষের ব্যবহারিক কাজ নির্ভর করে, যে তাদের অসুবিধা হওয়ায় আমরা আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।"

ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রামের পরিসেবায় বিঘ্ন ঘটার জন্য দুঃখ প্রকাশ করেন টেক জায়ান্টের সিইও মার্ক জুকেরবার্গ। বিশ্বব্যাপী তার লক্ষ লক্ষ ব্যবহারকারীর কাছে ব্যক্তিগত ক্ষমা চেয়েছেন তিনি এবং বলেছেন যে পরিষেবা মঙ্গলবারের মধ্যেই ফিরছে। ভারতে প্রায় ৪১০ মিলিয়ন ফেসবুক ব্যবহারকারী ও ভারতে ৫৩০ মিলিয়ন মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। আরও পড়ুন: Ola Electric Sells Record Scooter: দু'দিনে ১,১০০ কোটি টাকার ইলেকট্রিক স্কুটার বিক্রি করল ওলা

দেখুন টুইটার

 

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)