ভবিষ্যত কি তাহলে এবার আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের হাতে? আশাঙ্কা হলেও তা এখন ধীরে ধীরে সত্যিতে পরিণত হচ্ছে। আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের দৌলতে এবার বিশ্বজুড়ে কাজ হারাতে বসেছেন বহু মানুষ। সাম্প্রতিক একটি রিপোর্টে বেরিয়ে এসেছে এমনই তথ্য।চ্যালঞ্জার,গ্রে এন্ড ক্রিসমাস নামে একটি সংস্থার রিপোর্টে উঠে এসেছে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের কারণে শুধু মে মাসেই কাজ হারিয়েছেন ৩,৯০০ জন।

চ্যালঞ্জার,গ্রে এন্ড ক্রিসমাস নামে ওই সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে ২০২২ এ আমেরিকান সংস্থাগুলি থেকে  ৮০,০৮৯ জনকে ছাঁটাই করেছে বলে জানা গেছে।তথ্য অনুযায়ী এবছর জানুয়ারী থেকে মে মাস অবধি ছাঁটাই করা হয়েছে ৪১৭,৫০০ জনকে।

তবে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের দৌলতে ছাঁটাইয়ের আশাঙ্কা অনেক আগেই জানিয়েছিলেন বিজ্ঞানী এবং টেকনলোজির সঙ্গে যুক্ত বিভিন্ন বিশেষজ্ঞরা।

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)