ইংল্যান্ডের ব্যাটসম্যান জো রুট টেস্ট ক্রিকেটে সচিন তেন্ডুলকারের বিশাল রেকর্ডের সমকক্ষ হয়েছেন। ইংলিশ এই ব্যাটসম্যান এখন একই টেস্ট সিরিজে ৩০০-এর বেশি স্কোর করেছেন। এই দুই ব্যাটিং কিংবদন্তি ১৯ বার এই কৃতিত্ব অর্জন করেছেন। লন্ডনের দ্য ওভালে চলমান অ্যাসেজ ২০২৩-এর পঞ্চম টেস্টে সিরিজে ৩০০ রান পূর্ণ করে এই কীর্তি গড়েন জো রুট। ইংলিশ ব্যাটসম্যান পাঁচ ম্যাচের সিরিজে ব্যতিক্রমী এবং মিডল অর্ডারে তার দলের মেরুদণ্ড। অ্যাসেজের পাঁচ ম্যাচে জো রুট এখন পর্যন্ত ৫১.৫২ গড়ে ৩৬০ রান করেছেন। তবে ৯১ রানে আউট হয়ে যান তিনি। তবে তিনি টেস্টে সবচেয়ে বেশী অর্ধশতকে সতীর্থ কুক, এছাড়া সাঙ্গাকারা ও অ্যালান বর্ডারের সঙ্গে পঞ্চম স্থানে রয়েছেন। Joe Root Stunning Catch, Ashes 2023: অ্যাসেজে দুর্দান্ত ক্যাচ নিয়ে টেস্ট ক্যাচের তালিকায় পঞ্চম স্থানে জো রুট, দেখুন ভিডিও

এছাড়া সক্রিয় টেস্ট ক্রিকেটারের তালিকায় তিনি সবথেকে বেশী অর্ধশতক নিয়ে প্রথম স্থানে রয়েছেন। তালিকায় বিরাট কোহলি ৫৮ অর্ধশতক করে পঞ্চম স্থানে রয়েছেন।

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)