গত আট দিন ধরে দেশের বিভিন্ন কোণায় পালিত হচ্ছে শারদ নবরাত্রি। দেশের পাশাপাশি একই ছবি দেখা গেল প্রতিবেশী দেশ পাকিস্তানেও।পাকিস্তানের করাচিতে নবরাত্রির চতুর্থ দিন। তবে সেখানে  ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে , নারী ও শিশুরা রঙিন পোশাক পরে আনন্দের সঙ্গে ঐতিহ্যবাহী ডান্ডিয়া ও গরবা করছে। “ এমন জায়গায় এই অনুষ্ঠানটি হচ্ছে যেখানে হাঁটা দূরত্বের মধ্যে মন্দির, মসজিদ, গুরুদ্বার এবং গীর্জা খুঁজে পেতে পারেন। ছবি দেখে অনেকেই এই জায়গাটিকে মিনি ইন্ডিয়া বলে থাকেনন।

তবে যিনি এটাকে শেয়ার করেছেন তিনি তাঁকে মিনি পাকিস্তান বলতে চান বলে তাঁর পোস্টে বলেছেন। তিনি বলেন, "এটি ছিল যাদুকর, মন্ত্রমুগ্ধকর এবং আনন্দে পূর্ণ। সবাই হাসছিল, নাচছিল এবং উত্সবের শক্তিতে নিমগ্ন ছিল।" নবরাত্রি হল একটি গুরুত্বপূর্ণ হিন্দু উৎসব যা নয় রাত ধরে পালিত হয়।যা দুর্গা এবং তার নয়টি অবতারকে সম্মান করার জন্য উৎসর্গ করা হয়েছে, যা নবদুর্গা নামে পরিচিত।

 

 

View this post on Instagram

 

A post shared by Dheeraj (@iamdheerajmandhan)

 

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)