ভারত ও আর্জেন্টিনার মধ্যে সম্পন্ন হল নতুন চুক্তি। শুক্রবার দুই দেশের মধ্যে সামাজিক নিরাপত্তার চুক্তি সম্পন্ন হয়। আর্জেন্টিনায় অবস্থিত ভারতীয় দূতাবাসের কূটনীতিবিদ দীনেশ ভাটিয়া এবং আর্জেন্টিনার বিদেশমন্ত্রকের মন্ত্রকের সান্তিয়াগো ক্যাফিরিওর মধ্যে  এই চুক্তি সম্পন্ন হয়।

এর ফলে অন্য দেশে যারা কর্মরত রয়েছেন অস্থায়ী ভাবে রয়েছে তাদের ক্ষেত্রে কোম্পানির বিভিন্ন সুবিধা যাতে পাওয়া যায় সেই বিষয়েও  কথাবার্তা হয়েছে। বিগত কয়েক বছর ধরে আর্জেন্টিনা এবং ভারতের মধ্যে সম্পর্ক অনেকটাই বেড়েছে।

ভারতের বিভিন্ন কোম্পানি যেমন , ইনফোসিস, ক্রিসিল, বাজাজ, রয়্য়াল এন্ডফিল্ড  রয়েছে ঠিক তেমনই আর্জেন্টিনার বহু সংস্থা যেমন, গ্লোবান্ট, টেকহিন্টও রয়েছে।এছড়া আর্জেন্টিনার নাগরিকদের মধ্যে ভারতে কাজ করার প্রবণতাও বাড়ছে।

 

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)