নয়াদিল্লি: কর্ণাটকের (Karnataka) পিইউ কলেজের অধ্যক্ষ বিজি রামকৃষ্ণের ‘সেরা অধ্যক্ষ পুরস্কার’ স্থগিত রাখার সিদ্ধান্ত নতুন করে রাজনৈতিক বিতর্কের জন্ম দিয়েছে। শিক্ষক দিবস উপলক্ষে, প্রাথমিকভাবে রামকৃষ্ণকে রাজ্যের শিক্ষা বিভাগ দ্বারা মর্যাদাপূর্ণ সম্মানের জন্য নির্বাচন করা হয়। কিন্তু হঠাৎ করে তা স্থগিত রাখা হল। উল্লেখ্য, রামকৃষ্ণ ২০২১-২০২২ শিক্ষাবর্ষে তাঁর কলেজে হিজাব নিষিদ্ধ করার জন্য বিতর্কের মুখে পড়েছিলেন, সে সময় তিনি হেডস্কার্ফ পরা মুসলিম পড়ুয়াদের বাইরে রোদে দাঁড়াতে বলে সমালোচনার মুখে পড়েছিলেন। বিভিন্ন মহল থেকে দাবি উঠেছে, সেই বিষয়ের উপর ভিত্তি করে  তাঁর পুরস্কার স্থগিত রাখা হয়েছে।

বুধবার, রামকৃষ্ণ টাইমস অফ ইন্ডিয়াকে বলেন, যে তাঁকে বিভাগ দ্বারা জানানো পুরস্কারটি সাময়িকভাবে স্থগিত করা হয়েছে, কিন্তু আনুষ্ঠানিকভাবে তা বাতিল করা হয়নি। আজ কর্ণাটকের মন্ত্রী এবং কংগ্রেস নেতা এমসি সুধাকর (Congress Leader MC Sudhakar) হিজাব ইস্যু নিয়ে বলেন, ‘আমি যখন পড়াশোনা করতাম তখন আমার সহপাঠীরা হিজাব পরত, তাতে আমাদের কোনও সমস্যা ছিল না। বিজেপি সমাজে বিভাজন তৈরি করার চেষ্টা করছে। একটি স্কুলে তাদের নিজস্ব সংস্কৃতি আছে, আমি ব্যক্তিগতভাবে সেই ব্যক্তিকে অনুভব করি যে পুরো বিষয়টিকে ট্রিগার করেছে, আমার মনে হয় তার অন্য কোনও উদ্দেশ্য আছে...।’

  কংগ্রেস নেতা এমসি সুধাকর কী বললেন দেখুন- 

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)