পাটনা: দলিত ও আদিবাসী সংগঠনগুলি সুপ্রিম কোর্টের নির্দেশের বিরুদ্ধে বুধবার ১৪ ঘন্টার ভারত বনধের (Bharat Bandh) ডাক দিয়েছে। সুপ্রিম কোর্টের রায়ে জানানো হয়, তফসিলি জাতি এবং জনজাতি সমাজের মধ্যে যারা আর্থিকভাবে স্বচ্ছল তাঁদের সংরক্ষণ বাতিল করে দেওয়া হবে। পরিবর্তে তফসিলি জাতি এবং জনজাতি সমাজের আর্থিকভাবে পিছিয়ে পড়া মানুষকে বাড়তি সুবিধা দেওয়া হবে। ন্যাশনাল কনফেডারেশন অফ দলিত অ্যান্ড ট্রাইবাল অর্গানাইজেশনস (NACDAOR) এই রায় দলিত ও আদিবাসীদের সাংবিধানিক অধিকারের পরিপন্থী বলে জানিয়েছে। এই রায়ের বিরুদ্ধে সংগঠনগুলি আজ ভারত বনধের ডাক দেয়, ব ন্ সব থেকে বেশি প্রভাব দেখা যাচ্ছে বিহার, রাজস্থান, মধ্যপ্রদেশ ও উত্তরপ্রদেশে। কংগ্রেস, টিএমসি, এসপি, বিএসপি, আরজেডি, জেএমএম সহ অনেক দলই এই বনধকে সমর্থন করেছে। এদিকে বিভিন্ন স্থানে পুলিশ বনধ আটকানোর চেষ্টা করছে, পাটনায় বনধ সমর্থকদের উপর পুলিশ ব্যপক লাঠিচার্জ শুরু করেছে।

বনধ সমর্থকদের উপর পুলিশের লাঠিচার্জ

 

রণক্ষেত্রে পরিণত হয় পাটনার ডাকবাংলো মোড়। লাঠিচার্জে আঘাত পেয়েছেন এসডিএমও।

पटना का डाक बंगला चौराहा बना रण क्षेत्र। लाठी चार्ज के दौरान एसडीएम को भी लगी लाठी। पुलिस वाले ने गलती से sdm पर ही भांज दी लाठी।@NavbharatTimes #BiharPolice @PatnaPolice24x7 #bihar #news pic.twitter.com/DaIpGN0wpm

— NBT Bihar (@NBTBihar) August 21, 2024

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)