নয়াদিল্লি: শারীরিক উচ্চতা কম হওয়ায় নিজের স্বপ্ন ভেঙে চুরমার হতে বসেছিল গণেশ বারাইয়ার (Ganesh Baraiya)। গুজরাটের ভাবনগরের বাসিন্দা  ২৩ বছর বয়সী গণেশের শারীরিক উচ্চতা ৩ ফুট। তিনি ২০১৮ সালে মেডিক্যাল কলেজে ভর্তি জন্য আবেদন জানান, ভর্তির জন্য তাঁর শিক্ষাগত যোগ্যতা থাকা সত্ত্বেও শুধুমাত্র উচ্চতা কম হওয়ায় মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়া (Medical Council of India) তাঁকে ডাক্তারি পড়তে সুযোগ দেয়নি। তবে গণেশ হাল ছাড়েননি, তিনি অবশেষে আইনি পথে হাঁটেন।

বিষয়টি গুজরাট হাইকোর্ট থেকে সুপ্রিম কোর্টে পৌঁছয়। সেখানে গত ২২ অক্টোবর ২০১৯ সালে গণেশ ন্যায়বিচার পান। পক্ষে রায় দিয়ে তাঁকে ভাবনগরে ভর্তির অনুমতি দেওয়া হয়।  তারপর তিনি নিজের স্বপ্নপূরণের লক্ষ্যে এগিয়ে যান। অনেক বাধা পেরিয়ে  লড়াই করে নিজের অধিকার অর্জন করে নেওয়া গণেশ আজ  এমবিবিএস ডিগ্রি অর্জন করে গুজরাটের একটি সরকারি হাসপাতালের চিকিৎসক ডা. গণেশ বড়ইয়া (Dr Ganesh Baraiya) হয়ে উঠেছেন।

দেখুন ভিডিও

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)