নতুন দিল্লি, ২৪ অক্টোবর: গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে (Covid-19 Cases) আক্রান্ত হলেন ১৫ হাজার ৯০৬ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৫৬১ জনের। দেশে এখনও পর্যন্ত করোনার বলি ৪ লক্ষ ৫৪ হাজার ২৬৯ জন। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪ কোটি ১৭ লাখ ৫ হাজার ৪৬৮ জন। তার মধ্যে বর্তমানে চিকিৎসা চলছে ১ লাখ ৭২ হাজার ৫৯৪ জনের।

করোনা (Corona) সংক্রমণ রুখতে কবে থেকে দেওয়া হবে বুস্টার ডোজ? এমন জল্পনা যখন গোটা বিশ্ব জুড়ে চলছে, সেই সময় এইমস ডিরেক্টর রণদীপ গুলেরিয়া জানিয়েছেন আগামী এক বছর পর থেকে বুস্টার ডোজ দেওয়া হতে পারে। তবে করোনা সংক্রমণ কতটা বৃদ্ধি পাচ্ছে, করোনায় আক্রান্ত হয়ে কতজন হাসপাতালে ভর্তি হচ্ছেন, সেসব দিক খতিয়ে দেখে তবেই বুস্টার ডোজ চালু করা যেতে পারে বলে জানান গুলেরিয়া।

এনডিটিভির সাক্ষাৎকারে এইমস ডিরেক্টর বলেন, আগামী বছরের যে কোনও সময় থেকে হয়ত করোনা রুখতে বুস্টার ডোজের (Vaccine Boosters)প্রয়োজনীয়তা পড়তে পারে। শিশুদের টিকাকরণের (Vaccine) ক্ষেত্রেও আশার আলো দেখছেন গুলেরিয়া। এইমস ডিরেক্টর (AIIMS Chief) বলেন, আমেরিকা সহ অন্য বেশ কয়েকটি দেশে শিশুদের টিকাকরণ যাতে শিগগিরই হয়, সে বিষয়ে জোর দেওয়া হয়েছে। ভারতও ক্রমশ সেই পথে এগোচ্ছে। শিগগিরই যাতে শিশুদেরও করোনার টিকা দেওয়া যায়, সে বিষয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ করা হচ্ছে বলে জানান এইমস ডিরেক্টর।

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)