হিমাচল প্রদেশের সিমলাতে (Himachal Pradesh) ব্যাপক বৃষ্টিপাত।যার জেরে আবহওয়া দফতরের তরফে জারি করা হয়েছে কমলা সতর্কবার্তা। ইন্ডিয়ান মিটিওরজিক্যাল(IMD) ডিপার্টমেন্টের হিমাচলের প্রধান সুরিন্দর পাল জানিয়েছেন, হিমাচল প্রদেশ জুড়ে ব্যাপক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। গত ২৪ ঘন্টায় কাঙ্গরা জেলায় ৫৮ মিমি বৃষ্টিপাত হয়েছে।এছাড়া সিমলাতেও ভালো রকমের বৃষ্টিপাত হয়েছে বলে জানিয়েছেন তিনি।

এর পাশাপাশি বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে বলে জানা গেছে।এই পরিস্থিতিতে হিমাচলে আসা পর্ষটকরা ঠান্ডাকে বেশ ভালোভাবেই উপভোগ করছেন।

আবহাওয়া দফতরের অধিকর্তা আরও জানান যে, মে মাস পর্যন্ত এই বৃষ্টিপাতের ধারা চলতে থাকবে, বজ্রবিদ্যুসহ বৃষ্টিপাতের সতর্কতা জানানো হয়েছে, এবছর স্বাভাবিকের থেকে বেশি বৃষ্টিপাত হয়েছে এবং এপ্রিলে বৃষ্টিপাতের পরিমান বেড়েছে।যার পরিমান প্রায় ৬৩ শতাংশ।বিগত ২০ বছরের মধ্যে ২০২১ সালে এবং ২০২৩ সালে বৃষ্টিপাতের পরিমান বেড়েছে উল্লেখযোগ্যভাবে।

 

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)