নতুন দিল্লি, ২০ অক্টোবর: বিদেশ থেকে ভারতে আসতে গেলে আরটি-পিসিআর টেস্টের নেগেটিভ রিপোর্ট (Negative RT-PCR Test Report) বাধ্যতামূলক। আজই আন্তর্জাতিক বিমান চলাচল নিয়ে নতুন নির্দেশিকা প্রকাশ করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক। নির্দেশিকায় বলা হয়েছে, বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদিত টিকার সম্পূর্ণ ডোজ নেওয়া যাত্রীদের বিমানবন্দর থেকে বের হতে দেওয়া হবে ২৫ অক্টোবর। ওই যাত্রীদের পরীক্ষা বা নিভৃতবাসের প্রয়োজন হবে না।

তবে, সম্পূর্ণ ডোজ না নেওয়া বা একেবারেই টিকা না নেওয়া যাত্রীদের বিমানবন্দরে নামার পর নমুনা দিতে হবে। তারপরই তাঁদের বিমানবন্দর ত্যাগের অনুমতি দেওয়া হবে। এছাড়াও ওই যাত্রীদের সাতদিনের জন্য নিভৃতবাসে থাকতে হবে। ভারতে আসার অষ্টম দিনের মাথায় টেস্ট করা হবে। যদি রিপোর্ট নেগেটিভ হয় তবে পরবর্তী সাত দিনের জন্য তাঁদের স্বাস্থ্য পর্যবেক্ষণ করতে হবে।

স্বাস্থ্য মন্ত্রকের নির্দেশিকা: 

স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে, এই স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি ২৫ অক্টোবর থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বৈধ থাকবে। কোভিড পরিস্থিতি মূল্যায়নের উপর ভিত্তি করে সময়ে সময়ে নির্দেশিকা পর্যালোচনা করা হবে।

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)