Snake Swallows Golf Balls: মুরগির ডিম ভেবে গল্ফ বল খেয়ে ফেলল সাপ, এরপর কী হল?
Snake Swallows Golf Balls (Photo: Twitter)

মুরগির ডিম (Chicken Eggs) ভেবে গল্ফ বল খেয়ে ফেলল সাপ (Snake Swallows Golf Balls), তাও আবার একটি নয়, দুটি বল। আর তারপরই আর নড়তে চড়তে পারেনি সাপটি। একটি বেড়ার মধ্যে সে আটকে পড়ে। বন কর্মীরা গিয়ে সাপটিকে উদ্ধার করে। ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের নর্দান কলোরাডেতে। সাপের পেটে গল্ফ বল থাকার ছবি সোশাল মিডিয়ায় শেয়ার করেছে নর্দান কলোরাডো ওয়াইল্ডলাইফ সেন্টার। তারা জানিয়েছে, সরীসৃপটি বেড়াতে আটকে যাওয়ার পরে মঙ্গলবার তাদের কর্মীদের সাহায্যের জন্য ডাকা হয়েছিল।

তারা আরও বলেছে যে সাপটিকে উদ্ধার করার পরে কর্মীরা দেখতে পায় যে গল্ফ বলগুলি সাপের অন্ত্রে গুরুতর বাধা সৃষ্টি করছে। তারা তখন বিশেষ কৌশল ব্যবহার করে সাপটিকে সাহায্য করার প্রক্রিয়া শুরু করে। প্রায় ৩০ মিনিট পরে বল বের করা হয় সাপের পেট থেকে। বন্যপ্রাণী কর্মকর্তারা বলেছেন যে সাপটি এখন ভাল রয়েছে। কেবলমাত্র সামান্য ব্যথা রয়েছে তারা। সাপটি অবশ্যই ক্ষুধার্ত ছিল। সেই কারণেই মুরগির ডিম ভেবে বল খেয়ে নেয়। আরও পড়ুন: Watch: ট্রেনে বসে বাবাকে খাইয়ে দিচ্ছে একরত্তি, ভিডিয়োতে চোখ ভিজল নেটিজেনদের

বাস্তুতন্ত্রে ভারসাম্য বজায় রাখতে সাপ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তারা ইঁদুরের জনসংখ্যা নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে। পৃথিবীতে সাপের সাড়ে ৩ হাজারের বেশি প্রজাতি রয়েছে। যার মধ্যে প্রায় ৬০০টি বিষাক্ত প্রজাতির।