Eid-e-Milad 2020 Mehndi Designs: ঈদ-ই-মিলাদ-উন-নবি-র অগ্রিম শুভেচ্ছা! পবিত্র উৎসবে কীভাবে সাজিয়ে তুলবেন নিজেকে? রইল মেহেন্দির কিছু সহজ ডিজাইন
Latest Eid Mehendi designs (Photo Credits: YesDIY YouTube)

ঈদ-ই-মিলাদ-উন-নবি (Eid-E-Milad-Un-Nabi) হল শেষ নবির জন্মদিন হিসেবে মুসলমানদের পালিত একটি উৎসব। হিজরি বর্ষের তৃতীয় মাস রবিউল আউয়াল-এর বারো তারিখে এ উৎসব অনুষ্ঠিত হয়। সুফি সম্প্রদায়ভুক্ত ব্যক্তিরাই এই উৎসবটি উদযাপন করেন। চলতি বছরে ৩০ অক্টোবর দিনটি পালন করা হয়। দিনটি উদযাপনের জন্য হাতে মেহেন্দি পরেন বাড়ির মহিলারা। হেনা দিয়ে মেহেন্দির হরেকরকম ডিজাইন তৈরিতে এদিন ব্যস্ত হয়ে ওঠেন মহিলারা। তবে শুধু সাজগোজ করাই নয়, হাতে-পায়ে মেহেন্দি পরাটা খুবই শুভ বলেও মানা হয়ে থাকে। ঈদ-ই-মিলাদ-উন-নবির প্রাক্কালে আপনার হাত আরও সুন্দর করে সাজিয়ে তুলতে আমরা নিয়ে এসেছি সুন্দর বেশ কিছু ডিজাইন। এগুলো দেখে নিন একঝলকে।

ডিআইওয়াই এই মেহেন্দির ডিজাইনগুলো আপনি ঘরেই খুব সহজে নিজের হাতে এঁকে নিতে পারেন।

ঈদ মেহেন্দি ডিজাইন ভিডিও:

ঈদ-এ-মিলাদ মেহেন্দি ডিজাইন ভিডিও:

পবিত্র এই দিনে একে অপরের প্রতি শুভেচ্ছা বিনিময় করেন। এই দিনটাই মুসলিম সম্প্রদায়ের ব্যক্তিরা রাস্তায় শোভাযাত্রা করেন। এই দিনটিকে মাথায় রেখে আল্লাহর কাছে প্রার্থনাও করেন তাঁরা। লেটেস্টলি বাংলার সকলকে ঈদ-ই-মিলাদ-উন-নবি মুবারক এবং বিশ্ব নবি দিবসের শুভেচ্ছা!