Energy Drink: দামী এনার্জি ড্রিংক কেনার আর প্রয়োজন নেই, ঘরে বসে ২ মিনিটে তৈরি করা সম্ভব ঘরোয়া এনার্জি ড্রিংক...
Credit: Flickr

অনেক সময় প্রয়োজনের চেয়ে বেশি ক্লান্তি বা শরীরে দুর্বলতা অনুভব হয়। এমন পরিস্থিতিতে ঠান্ডা ও পুষ্টিকর পানীয় শরীরকে তাৎক্ষণিক শক্তি প্রদান করে। এই জন্য মানুষ এনার্জি ড্রিংক পান করা খুব পছন্দ করে। কিন্তু বাজারে পাওয়া এনার্জি ড্রিংক দামি হওয়ার পাশাপাশি অতিরিক্ত চিনি যুক্ত হয়ে থাকে, যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। এমন পরিস্থিতিতে বাড়িতে তৈরি করা এনার্জি ড্রিংকগুলি খুবই উপকারী। এই এনার্জি ড্রিংকগুলি কয়েক মিনিটের মধ্যে তৈরি করা সম্ভব। ঘরোয়া এনার্জি ড্রিংক কম খরচে শরীরকে তাৎক্ষণিক শক্তি দেওয়ার পাশাপাশি শরীরকে হাইড্রেট করে, যার ফলে গ্রীষ্মে শরীর সুস্থ থাকে।

কমলা-পুদিনা পানীয়: 

কমলা-পুদিনার এনার্জি ড্রিংক তৈরি করার জন্য ২টি কমলালেবুর রস বের করে তার সঙ্গে পরিষ্কার পুদিনা পাতা মিক্সারের মাধ্যমে মিক্স করে নিতে হবে। এর সঙ্গে মিশিয়ে নিতে হবে স্বাদ অনুযায়ী কালো লবণ। এই পানীয় ভিটামিন সি সমৃদ্ধ শক্তি প্রদান করবে।

নারকেল-লেবু পানীয় :

নারকেলের জল শরীরকে হাইড্রেট করার পাশাপাশি স্বাস্থ্যের আরও অনেক উপকার করে। নারকেলের পানিতে হালকা লেবুর রস মিশিয়ে দিলেই তৈরি হয়ে যাবে এই এনার্জি ড্রিংক।

লেবু-চিয়া বীজ পানীয় :

এক গ্লাস ঠান্ডা জলে চিয়া বীজ মিশিয়ে ৫ মিনিটের জন্য অপেক্ষা করতে হবে। যখন চিয়া বীজগুলি ফুলে উঠতে শুরু করবে তখন তাতে অর্ধেক লেবুর রস মিশিয়ে দিলেই তৈরি হয়ে যাবে এই পানীয়। এদি প্রতিদিন পান করলে শরীরে শক্তি বৃদ্ধি করার পাশাপাশি ওজন কমানোর জন্যও ভালো।