BS Yediyurappa: বিজেপিকে প্রথমবার কর্ণাটকে জেতানো ইয়েদুরাপ্পা এবারের হার নিয়ে কী বললেন
Photo Credits: ANI

বেঙ্গালুরু, ১৩ মে: দক্ষিণে ভারতে বিজেপির প্রথম জয়যাত্রায় তিনিই ছিলেন কারিগর। কর্ণাটক বিজেপি মানেই ছিলেন বিএস ইয়েদুরাপ্পা (BS Yediyurappa)। কিন্তু ২০২১ সালের জুলাইয়ে আচমকাই ইয়েদিকে সরিয়ে কর্ণাটকের কুর্সিতে বাসবরাজ বোম্মাইকে বসান অমিত শাহ, জেপি নাড্ডারা। এবার ইয়েদিকে প্রার্থীও করা হয়নি। যদিও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁকে গুরুত্ব দিয়ে দলের প্রচারে প্রথমের সারিতে আনেন। সেই ইয়েদুরাপ্পা এবার কর্ণাটক বিধানসভা নির্বাচনে দলের বড় হার নিয়ে মুখ খুললেন।

ইয়েদিরাপ্পা বললেন, " বিজেপির কাছে জিত ও হার নতুন কিছু নয়। এটা রাজনীতির অংশ। এই ফলের পর দলের কর্মীরা যেন আতঙ্কিত না হয়ে পড়েন। আমরা দলের খারাপ ফল ভাল করে খতিয়ে দেখব। শ্রদ্ধার সঙ্গে জনতার রায় মাথা পেতে নিচ্ছি।" প্রসঙ্গত, কর্ণাটকে ২২৪টি বিধানসভা আসনের মধ্যে কংগ্রেস এখন এগিয়ে গিয়েছে ১৩৭টি-তে, বিজেপির লিড সেখানে ৬৬টি আসনে। আরও পড়ুন-জয়ের আনন্দে চোখে জল কংগ্রেসের 'চাণক্য' শিবকুমারের, আবেগে হারালেন ভাষা, দেখুন ভিডিয়ো

দেখুন ভিডিয়ো

অন্যদিকে, কর্ণাটকে বিজেপির মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা বাসবরাজ বোম্মাইয়া বললেন, "এটা পরিষ্কার হয়ে গিয়েছে এই নির্বাচনে আমরা ছাপ রাখতে পারিনি। দলের কর্মীরা অনেক চেষ্টা করছেন। তবে আমরা মানুষের আস্থা অর্জন করতে পারিনি। পুরো ফলপ্রকাশ হলে আমরা বিস্তারিত বিশ্লেষণ করব। জাতীয় দল হিসেবে আমরা শুধু বিশ্লেষণ করব না, বিভিন্ন স্তরে আমাদের কী ত্রুটি হয়েছে তা খতিয়ে দেখা হবে। এই ফলকে আমরা আমাদের এগিয়ে যাওয়ার ভিত্তি হিসেবেই দেখছি।"প্রার্থী বাছাই নিয়ে বিজেপির অন্দরে ব্যাপক অসন্তোষ ছিল। বিজেপি সরকারের দুর্নীতিও নির্বাচনে বড় ইস্যু ছিল।