Uttar Pradesh police recruitment exam cancelled: প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ উঠতেই পরীক্ষা বাতিল করল যোগী সরকার

অভিযোগ উঠতেই ততক্ষণাৎ ব্যবস্থা। গত ১৭ ফেব্রুয়ারি উত্তরপ্রদেশের পুলিশ নিয়োগ পরীক্ষার (UP Police Constable Recruitment Exam 2024) প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ উঠেছিল। এই নিয়ে বিরোধীরা রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দেগেছিল। কিন্তু বিতর্কের রেশ বেশিদুর যেতে দিলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মাত্র ৭ দিনের মধ্যে পরীক্ষা বাতিল করলেন তিনি। সেই সঙ্গে জানিয়ে দিলেন আগামী ৬ মাসের মধ্যে আবারও পরীক্ষা হবে।

কার্যত বিরোধীদের চাপেই তড়িঘড়ি এই সিদ্ধান্ত নিতে হল রাজ্য সরকারকে। শনিবার যোগী আদিত্যনাথ জানিয়েছেন, এই ঘটনার তদন্ত হবে। পরীক্ষা ব্যবস্থায় স্বচ্ছতা আনতে কোনও আপোস করা হবে না। যাঁরা দিনরাত খেটে পরীক্ষার প্রস্তুতি নিয়ে ছিলেন, তাঁদের সঙ্গে যাঁরা এরকম অন্যায় করেছে তাঁদের কোনও পরিস্থিতিতেই ছাড়া হবে না। যাঁরা এরসঙ্গে যুক্ত রয়েছে তাঁদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, গত ১৭ ফেব্রুয়ারি উত্তরপ্রদেশে হয়েছিল পুলিশের নিয়োগ পরীক্ষা। সেদিনই সোশ্যাল মিডিয়ায় এই পরীক্ষার একটি প্রশ্নপত্র ভাইরাল হয়। তারপরেই এই নিয়ে শুরু হয় বিতর্ক। তবে অভিযোগ উঠতেই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। যদিও ৬ মাস পরে কোন তারিখে পরীক্ষা হবে তা এখনও জানানো হয়নি। ফলে অসংখ্য পরীক্ষার্থীর ভাগ্য আপাতত প্রবল সংশয়ের মধ্যেই রইল।