Sonia Gandhi: দলে সব পর্যায়ে ঐক্যের কথা বলে ঘুরে দাঁড়ানোর ডাক সোনিয়া গান্ধী-র
Sonia Gandhi (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ৫ এপ্রিল: পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের পর কংগ্রেস সাংসদের নিয়ে বৈঠকে দলে সব পর্যায়ে ঐক্যের ডাক দিলেন সভানেত্রী সোনিয়া গান্ধী (Sonia Gandhi)। পঞ্জাবে আম আদমি পার্টির কাছে শোচনীয় হেরে গদি হারানো, উত্তরপ্রদেশে কার্যত মুছে যাওয়া, উত্তরাখণ্ড-গোয়া-মনীপুরে প্রতিষ্ঠান বিরোধী হওয়া কাজে লাগাতে ব্যর্থ হয়ে দেশজুড়ে মহাসঙ্কটে হাত শিবির। দলের এমন সঙ্কটে সব বিবাদ ভুলে সব পর্যায়ে ঐক্যের ডাক দিলেন সোনিয়া।

পরপর দুবার লোকসভা ভোটে ভরাডুবির পর সাম্প্রতিক রাজ্য নির্বাচনগুলিতেও পারস্ত হওয়া নিয়ে সোনিয়া দলীয় সাংসদদের উদ্দেশ্যে বলেন,"সাম্প্রতিক নির্বাচনগুলিতে আমাদের দলের খারাপ ফল নিয়ে আপনারা ঠিক কতটা হতাশা সেটা আমি ভাল করে জানি। এটা আমার কাছেও খুব হতাশা আর যন্ত্রণার। কিন্তু শুধু আমাদের দলের জন্যও নয় গণতন্ত্রের জন্যও আমাদের ঘুরে দাঁড়াতেই হবে।"বৈঠকে নাম না নিয়েও জি-২৩ নেতাদের ক্ষোভ নিয়ে মুখ খোলেন সোনিয়া। আরও পড়ুন: জল পান করে গাড়ি চালান, বিশ্ব জল দিবসে মুম্বই পুলিশের টুইট

দেখুন ভিডিও

পাঁচ রাজ্যের নির্বাচনে ভরাডুবির পর কংগ্রেস কার্যনির্বাহী কমিটির বৈঠকে সোনিয়া-রাহুল গান্ধীরা পদত্যাগ করতে চেয়েছিলেন, কিন্তু দলীয় নেতৃত্বের একটা বড় অংশের অনুরোধে সভানেত্রী থেকে সোনিয়া।