Onir: 'গে' মেজরকে নিয়ে গল্পের স্ক্রিপ্ট বাতিল প্রতিরক্ষা মন্ত্রকের, 'অন্যায়, হাস্যকর' বললেন পরিচালক অনির
Filmmaker Onir (Photo Credit: Instagram)

দিল্লি, ২৪ জানুয়ারি: পরিচালক অনিরের (Onir) ছবির গল্প বাতিল করল প্রতিরক্ষা মন্ত্রক। সেনা বাহিনীর এক 'গে' সমপ্রমী মেজরের জীবনের লড়াইয়ের গল্প নিয়ে তৈরি অনিরের স্ক্রিপ্ট বাতিল করা হয় প্রতিরক্ষা মন্ত্রকের তরফে। যে খবর প্রকাশ্যে আসতেই তা নিয়ে বিতর্ক শুরু হয়ে যায়। গল্প বাতিলের পর বিষয়টি নিয়ে মুখ খোলেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে অনির জানান, মেজর জে সুরেশের জীবন কাহিনীর নিরিখে তিনি গল্প তৈরি করেছিলেন। বাস্তব গল্প নিয়ে ছবি তৈরির পরিকল্পনা ছিল অনিরের। তবে প্রতিরক্ষা মন্ত্রকের (Defence Ministry ) তরফে তা বাতিল করে দেওয়া হয়। ওই ছবি তৈরি করতে গেলে ভারতীয় সেনা বাহিনীর এনওসি লাগে। তবে বাহিনীর তরফে আপত্তি জানালে, ছবি কখনও তৈরি করা যাবে না। সেনা বাহিনীর এনওসির জন্য গত ১৬ ডিসেম্বর আবেদন করেন পরিচালক অনির। তবে তার আগেই প্রতিরক্ষা মন্ত্রকের তরফে পরিচালকের ( Filmmaker) গল্প বাতিল করা হয়।

প্রসঙ্গত, মেজর জে সুরেশের ব্যক্তিগত জীবনের কথা প্রকাশ্যে আসতেই তাঁকে চাকরি ছাড়তে হয়। মেজর জে সুরেশের জীবনের লড়াই নিয়েই গল্প তৈরি করতে চান অনির।

 

 

View this post on Instagram

 

প্রতিরক্ষা মন্ত্রকের তরফে অনিরের ছবির গল্প তালি করার পর নিজের সোশ্যাল হ্যান্ডেলে পরিচালক একের পর এক  স্ক্রিনশট নিয়ে তা প্রকাশ করেন। যা নিয়ে ইতিমধ্যেই জোর শোরগোল শুরু হয়েছে।