Santanu Sen: কেন্দ্রীয় মন্ত্রীর হাত থেকে কাগজ ছিনিয়ে নেওয়ার অভিযোগ, রাজ্যসভা থেকে 'বরখাস্ত' তৃণমূলের শান্তনু সেন
শান্তনু সেন, ফাইল ছবি

দিল্লি, ২৩ জুলাই: রাজ্যসভা থেকে 'বরখাস্ত' করা হল তৃণমূল কংগ্রেস সাংসদ (TMC MP) শান্তনু সেনকে। কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের হাত থেকে কাগজ ছিনিয়ে নেওয়ার অভিযোগে চলতি বাদল অধিবেশনে রাজ্যসভা থেকে 'বরখাস্ত' করা হয় তৃণমূল কংগ্রেস সাংসদকে। অর্থাৎ ২২ জুলাইয়ের ঘটনার পর থেকে এই মরশুমের চলতি বাদল অধিবেশনে আর অংশ নিতে পারবেন না শান্তনু সেন (Santanu Sen)।

২২ জুলাই রাজ্যসভায় (Rajya Sabha) পেগাসাস (Pegasus)নিয়ে আলোচনার সময় কেন্দ্রীয় সরকারের হয়ে বক্তব্য প্রকাশ করছিলেন মন্ত্রী অশ্বীনি বৈষ্ণব। ওই সময় শান্তনু সেনের সঙ্গে প্রথমে বাকবিতণ্ডা শুরু হয় মন্ত্রী হরদ্বীপ সিং পুরির সঙ্গে।  হরদ্বীপ সিং পুরির সঙ্গে বাকবিতণ্ডার সময় শান্তনু সেন আচমকাই অশ্বীনি বৈষ্ণবের (Ashwini Vaishnaw) হাত থেকে কাগজ ছিনিয়ে এবং তা টুকরো টুকরো করে ফেলেন।  যা নিয়ে তুমুল হইহট্টগোল শুরু হয়ে যায় রাজ্যসভায়।  শেষ পর্যন্ত পরিস্থিতি বাগে আনতে মার্শালকে হস্তক্ষেপ করতে হয়।

আরও পড়ুন: Pegasus: পেগাসাস রিপোর্ট নিয়ে হইচই, কেন্দ্রীয় মন্ত্রীর হাত থেকে কাগজ 'ছিনিয়ে নেন' তৃণমূল সাংসদ

বিষয়টি নিয়ে সুর চড়ান বিজেপির (BJP) রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত।  তিনি বলেন, পেগাসাস নিয়ে কেন্দ্রীয় সরকার নিজেদের বক্তব্য প্রকাশ করছিল।  সেই সময় তৃণমূল কংগ্রেস (TMC) সাংসদরা যা করেন, তা অনুচিত । বিষয়টিকে 'গুন্ডাগিরি' বলেও আক্রমণ করেন স্বপন দাশগুপ্ত। তবে বিষয়টি নিয়ে মন্তব্য করতে শোনা যায়নি তৃণমূল কংগ্রেসের সুখেন্দু শেখের রায়কেও।