তৃণমূলে বড় ভাঙন, মুকুল পুত্র শুভ্রাংশুর হাত ধরে বিজেপিতে যোগ দিতে চলেছেন একাধিক পুর কাউন্সিলর
আজ বিজেপিতে যোগ দিতে চলেছে মুকুল পুত্র শুভ্রাংশু রায়.(File Photo)

২৮মে,২০১৯:‌ ভোটের প্রচারে এসে মোদি বলেছিলেন তৃণমূলের (‌Trinamool Congress)৪০ জন বিধায়ক তাঁর সঙ্গে যোগাযোগ করছেন। ভোটের পর দল ছাড়বেন তাঁরা। বিধায়করা কি করবেন এখনও স্পষ্ট না হলেও উত্তর ২৪ পরগনার একাধিক পুর কাউন্সিলর তৃণমূল ছেড়ে বিজেপিতে (BJP)যোগ দিতে চলেছেন। নেতৃত্বে সদ্য দল থেকে সাসপেন্ড হওয়া মুকুল পুত্র শুভ্রাংশু রায়(Shubhrangshu Roy)।

লোকসভা ভোটের বিপুল বিপর্যয়ের পরেই বীজপুরের বিধায়ককে(Bijpur MLA) সাসপেন্ড করেছে তৃণমূল। মঙ্গলবার দিল্লিতে আনুষ্ঠানিকভাবে তিনি নাম লেখাতে চলেছেন গেরুয়া শিবিরে। শুধু শুভ্রাংশু এক নন দল বদলের তালিকায় রয়েছেন হালিশহর, নৈহাটি, কাঁচরাপাড়া ও কল্যাণী পুরসভার একাধিক কাউন্সিলর। সূত্রের খবর, কাঁচরাপাড়ার ২৪ জন কাউন্সিলরের মধ্যে ১৬ জন গতকাল বিকেলেই শুভ্রাংশুর সঙ্গে দিল্লিতে পৌঁছে গিয়েছেন। হালিশহরের ২৩ জনের মধ্যে ১৩ জন কাউন্সিলরও যোগ দেবেন বিজেপিতে। এমনকি কল্যাণী ও নৈহাটি পুরসভার একাধিক কাউন্সিলরের সঙ্গে বিজেপির পাকা কথা বলা হয়ে গিয়েছে। এর ফলে দুটি পুরসভায় সংখ্যালঘু হয়ে পড়বে তৃণমূল। বাকি দুটি পুরসভাও তাদের দখলে আসবে বলে দাবি করেছে বিজেপি।

লোকসভা ভোটের আগে অর্জুন সিং, সৌমিত্র খাঁ, অনুপম হাজরাদের দলে টেনে ধাক্কা দিয়েছিলেন মুকুল রায়। এবার উত্তর ২৪ পরগনায় ঘাসফুল শিবিরকে কোণঠাসা করতে মরিয়া হয়ে উঠেছে গেরুয়া শিবির।