Shivraj Singh Chouhan: 'মরে যাবো তবু নিজে থেকে পদ চাইব না', সিংহাসন হারা শিবরাজের গলায় অভিমান
Shivraj Singh Chouhan

ভোপাল, ১২ ডিসেম্বর: দীর্ঘ ১৮ বছর রাজ্যের মুখ্যমন্ত্রী ছিলেন। তাঁর রাজত্বেই এবার বিজেপি বেশ ভাল ফল করে মধ্যপ্রদেশে ক্ষমতা ধরে রেখেছে। কিন্তু এরপরেও শিবরাজ সিং চৌহান (Shivraj Singh Chouhan)কে সরিয়ে নতুন মুখ মোহন যাদব (Mohan Yadav)-কে সিংহাসনে বসিয়েছে। ক্ষমতাচ্যুত হওয়ার পর মুখে শুরুতে হাসি রাখলেও,পরে চোখ জল দেখা যায় শিবরাজের। তাঁর অনুগামীদের কেঁদে ভাসতে দেখা যায়। প্রাক্তন মুখ্যমন্ত্রীকে কোনওভাবেই যেতে দেবেন না বলে কেঁদে ফেললেন বিজেপির মহিলা কর্মীরা। 'ভাইয়া 'বলে ডেকে শিবরাজের হাত ধরে কাঁদতে দেখা যায় মধ্যপ্রদেশের বিজেপির বেশ কিছু মহিলা কর্মীকে।

দারুণ জয় পেলেও সিংহাসন হাতছাড়া হওয়ার পর শিবরাজের গলায় ঝরে পড়ল একরাশ অভিমান। সাংবাদিকদের সামনে ধরা গলায় শিবরাজ বললেন,"আমি আগেই বলেছিলাম মুখ্যমন্ত্রী পদের জন্য দরবার করতে আমি কখনই দিল্লি যাবো না। আমি নিজের জন্য কোনও কিছু চাওয়ার চেয়ে ভাল নিজের মৃত্যু।"

দেখুন ভিডিয়ো

কিন্তু কেন সরানো হল শিবরাজকে? বিজেপি নেতারা বলছেন, প্রশাসনিক শীর্ষপদে দলের নতুন প্রজন্মকে তুলে আনার জন্যই এই মধ্যপ্রদেশে এই বদল। কিন্তু অন্দরে কানপাতলে শোনা যাচ্ছে অন্য কথা। দলের অনেকেই বলছেন, শিবরাজ কখনই নরেন্দ্র মোদী, অমিত শাহ-র গুড বুকে ছিলেন না। মধ্যপ্রদেশে বড় জয়ের পিছনে মোদী হাওয়াই বড় ফ্যাক্টর হয়েছে। শিবরাজের জায়গায় তাই মোহন যাদবই সেরা মুখ।