BMC Elections 2022: শিন্ডে সেনাকেই আসল শিবসেনা বলে বিএমসি নির্বাচনে জোট ঘোষণা বিজেপি-র
Devendra Fadnavis (Photo Credits: ANI)

মুম্বই, ৬ সেপ্টেম্বর: প্রত্যাশামতই মহারাষ্ট্র আসন্ন পুরনিগম বা বিএমসি নির্বাচনে একনাথ শিন্ডের সেনার সঙ্গে জোট করে লড়ছে বিজেপি। মহারাষ্ট্রের বিজেপি-র সবচেয়ে বড় নেতা তথা উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফদনবীশ একনাথ শিন্ডের সেনাকেই আসল শিবসেনা বলে আসন্ন বিএমসি নির্বাচনে জোট গড়ে লড়ার কথা ঘোষণা করলেন। আসন্ন বিএমসি নির্বাচনই ঠিক করে দেবে বাল ঠাকরে পুত্র উদ্ধব ঠাকরে নাকি মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে কোন শিবসেনাকে মানুষ কাছে টেনে নেয়। এখনও ঘোষণা না হলেও খুব সম্ভবত কংগ্রেস, এনসিপি, এসপি-র মহাআগড়ি-র সঙ্গে থেকে উদ্ভব ঠাকরের শিবসেনা বিেমসি নির্বাচনে লড়বে।

২০১৭ বিএমসি নির্বাচনে ২২০টি আসনের মধ্যে শিবসেনা জিতেছিল ৮৪টি, বিজেপি পায় ৮২টি-তে। দুটি দল জোট গড়ে মোট ১৬৬টি আসনে জিতেছিল। শিবসেনা, বিজেপি-ই বিএমসি-র বোর্ড গড়ে। সেখানে কংগ্রেস, এনসিপি, এসপি জোট মাত্র ৩১টি আসনে জিতেছিল। আরও পড়ুন-এবার ৫০০ মিটার দূর থেকেও ডুবে যাওয়া ব্যক্তিকে বাঁচাবে 'লাইফবয়', পরীক্ষামূলক প্রস্তুতির ভিডিও দেখুন

দেখুন টুইট

শিবসেনা বারবরই মুম্বইয়ে বেশ শত্তিশালী। এবার বিএমসি নির্বাচন বকলমে উদ্ধব ঠাকরে, একনাথ শিন্ডের অগ্নিপরীক্ষা হতে চলেছে। বিজেপি-কে হারিয়ে বিএমসি-তে বোর্ড ধরে রাখলে উদ্ধব ঠাকরে ফের মুখ্যমন্ত্রীর কুর্সি ফিরে পেতে পারেন বলেও জল্পনা। আবার উদ্ধবকে ছাপিয়ে একনাথ শিন্ডে বিজেপি-র সঙ্গে ভাল ফল করলে শিবসেনার প্রধান পতাকা বদল হতে পারে। শিন্ডের সঙ্গে জোট গড়ে দলকে আসন্ন বিএমসি নির্বাচনে ২২০টি-র মধ্যে ১৫০টি আসন জয়ের লক্ষ্য বেঁধে দিয়েছেন অমিত শাহ।