Rajnath Singh: এক দেশ এক নির্বাচন শুরু হলে বাকি রাজ্যনৈতিকগুলি মিথ্যা প্ররোচনা দিতে পারবে না, মত রাজনাথ সিংয়ের

মধ্যপ্রদেশ, ৬ এপ্রিল: দেশজুড়ে এক দেশ এক নির্বাচন (One Nation One Election) করার পরিকল্পনা অনেকদিন ধরেই করছে বিজেপি সরকার। তবে এভাবে নির্বাচন হলে গণতান্ত্রের অবক্ষয় হবে বলে আশঙ্কা প্রকাশ করেছে বিরোধীরা। যদিও এই দাবি মানতে নারাজ কেন্দ্র। ইতিমধ্যেই এই প্রাক্তন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের নেতৃত্বে উচ্চপর্যায়ে কমিটিও গঠন করা হয়েছে। আর এই নিয়ে এবার মতপ্রকাশ করলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh)।

সম্প্রতি মধ্যপ্রদেশের এক অনুষ্ঠানে এসে তিনি বলেন, আমরা ক্ষমতায় এলে দেশজুড়ে এক দেশ এক নির্বাচন হবে। এতে ভারতের লোকতন্ত্র মজবুত হবে। জনগণ নির্বিঘ্নে ভোট দিতে পারবে। আমি দেখি বেশকিছু দল ভোটের জন্য জনগণকে মিথ্যা প্রলোভন দেয়। অবাস্তব কথা বলে জনতা চোখে ধুলো দিয়ে ভোট আদায় করে। এক দেশ এক নির্বাচন হলে এই ধরণের ঘটনা কম হতে পারে।

প্রসঙ্গত, আগামী ২০২৯ সালে লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে এক দেশ এক নির্বাচন শুরু করতে চাইছে বিজেপি। এই নিয়ে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর কাছে একটি রিপোর্টও পেশ করেছে রামনাথ কোবিন্দের কমিটি। সেই রিপোর্টে লেখা সুপারিশগুলি মেনে সংসদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আইন পাশ করলেই ২৯-এর নির্বাচনে বদল আসবে। আর তাই এবারের লোকসভা নির্বাচনে আরও বেশি আসনে বিজেপির জয়ী হওয়া জরুরি বলে মনে করছে রাজনৈতিক মহল।