Rahul Gandhi: ১৮০টি সিটও পাবে না বিজেপি! ভোটের আগে ভবিষ্যদ্বাণী করলেন রাহুল
Rahul Gandhi (Photo Credit: ANI/Twitter)

লোকসভা নির্বাচনে ১৮০টি আসনেও জিততে পারবে না বিজেপি (Bharatiya Janata Party)। বুধবার এমনটাই মন্তব্য করলেন কংগ্রেস (Congress) সাংসদ রাহুল গান্ধী (Rahul Gandhi)। আগামী ১৯ এপ্রিল থেকে দেশজুড়ে লোকসভা নির্বাচন শুরু হচ্ছে। এই নির্বাচনকে পাখির চোখ করে অনেকদিন আগে থেকেই প্রচার শুরু করেছে কংগ্রেস। প্রথমে ভারত জোড়ো যাত্রা এবং পরে ভারত জোড়ো ন্যায় যাত্রার কর্মসূচি বারতি অক্সিজেন জুগিয়েছে রাহুল গান্ধীদের।

আর এইসব কর্মসূচির কারণে আখেরে লাভ হয়েছে কংগ্রেসের, তা তেলেঙ্গানায় বিধানসভা নির্বাচনের ফলাফলই বলে দিচ্ছে। দক্ষিণের এই রাজ্যে ক্ষমতায় এসেছে কংগ্রেস। এছাড়া বিভিন্ন রাজ্যে কংগ্রেসের ভোটসংখ্যাও বেড়েছে। অন্যদিকে উত্তরপ্রদেশ, দিল্লি, পঞ্জাবের মতো রাজ্যে ইন্ডিয়া জোটের প্রভাব বেড়েছে বলে মনে করছে হাত শিবির।

স্বাভাবিকভাবেই দলের অন্দরে মনোবল বেড়েছে। গত লোকসভার ক্ষত কাটিয়ে উঠে এবারে বিজেপিকে ধরাশায়ী করবে বলে নিশ্চিত কংগ্রেস শিবির। সেই কারণে এদিন রাহুল গান্ধী জানান, ১৫-২০ দিন আগেও মনে হচ্ছিল ১৮০টি আসন জিততে পারে, কিন্তু এখন মনে হচ্ছে ১৫০টির গন্ডি পেরিয়েই থামতে হবে বিজেপিকে। যদিও এই ভবিষ্যদ্বাণী কতটা সঠিক হবে তা লোকসভা নির্বাচনের ফলাফলই বলে দেবে, এমনটাই দাবি পদ্মশিবিরের।