Priyanka Gandhi Vadra: রায়বারেলি থেকে নির্বাচনে কে লড়বে? উত্তর দিলেন প্রিয়াঙ্কা গান্ধী
Photo Credits: ANI

প্রথম দফার নির্বাচন হয়ে গিয়ে। আগামী ২৬ এপ্রিল লোকসভা ভোটের দ্বিতীয় পর্ব রয়েছে। কিন্তু এখনও কংগ্রেসের পক্ষ থেকে আমেঠি এবং রায়বারেলিতে প্রার্থী কে হবে তা ঘোষণা করা হয়নি। যা নিয়ে এই মুহূর্তে রাজ্য রাজনীতিতে জল্পনা তুঙ্গে। কারণ একদিকে আমেঠি থেকে কংগ্রেসের হয়ে দাঁড়াতে চাইছে গান্ধী পরিবারের জামাতা তথা প্রিয়াঙ্কা গান্ধী বঢ়ড়ার (Priyanka Gandhi Vadra) স্বামী রবার্ট বঢড়া। অন্যদিকে দলের একাংশ চাইছে কেরলেন ওয়ানড়ের পাশাপাশি আমেঠি থেকে দাঁড়াক রাহুল গান্ধী।

এত গেল আমেঠি প্রসঙ্গ। কিন্তু রায়বারেলি থেকে কে দাঁড়াবে? কারণ সোনিয়া গান্ধি, গত লোকসভায় যিনি হাসতে হাসতে জিতেছিলেন, তিনি রাজ্যসভার সদস্য হওয়ার কারণে লোকসভা ভোটে লড়বেন না। ফলে দলীয় নেতৃত্বের মতে সোনীয়ার যোগ্য উত্তরসূরী  প্রিয়াঙ্কা। তাই তাঁকেই দাঁড় করানো উচিত। যদিও এই প্রসঙ্গে শনিবার প্রিয়াঙ্কাকে প্রশ্ন করা হলে তিনি বলেন, আগামী কয়েকদিনের মধ্যেই এই প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।

যদি প্রিয়াঙ্কা এবারে রায়বারেলি থেকে লড়েন তাহলে এটাই তাঁর রাজনৈতিক কেরিয়ারে প্রথম নির্বাচন হবে। তবে এটা যদি হয় তাহলে স্থানীয় কংগ্রেসের কর্মী ও সমর্থকদের মনোবল বাড়বে বলে মনে করছে রাজনৈতিক মহল। ফলে এবারে রায়বারেলির আসনে  কে শেষ হাসি হাসবে সেটা দেখার অপেক্ষা করছে সকলে।