Narendra Modi: কচ্ছতিভু দ্বীপ নিয়ে প্রধানমন্ত্রী মোদীর নিশানায় কংগ্রেস-ডিএমকে
Narendra Modi (Photo Credits: ANI)

কচ্ছতিভু দ্বীপ (Katchatheevu Island) শ্রীলঙ্কার কাছে হস্তান্তর নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  (Narendra Modi) দোষ চাপালেন কংগ্রেস ও ডিএমকে নেতৃত্বের ওপর। সম্প্রতি বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর এই দ্বীপ সংক্রান্ত একাধিক চাঞ্চল্যকর তথ্য সামনে আনেন। যার মধ্যে অন্যতম তামিলনাড়ুর তৎকালীন মুখ্যমন্ত্রী এম করুণানিধি এবং প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী চুক্তি করে কচ্ছতিভু দ্বীপ শ্রীলঙ্কার হাতে তুলে দেওয়ার চেষ্টা করেছিলেন।

এই নিয়ে প্রধানমন্ত্রী সোমবার এক্স হ্যান্ডেলে লেখেন, শুধুমাত্র মিথ্যা প্রতিশ্রুতি দেওয়া ছা়ড়া ডিএমকে তামিলনাড়ুর জনগণদের স্বার্থ রক্ষার জন্য কোনও পদক্ষেপ নেয়নি? সম্প্রতি কচ্ছতিভু সংক্রান্ত প্রকাশিত একাধিক রিপোর্টের মাধ্যমে ডিএমকের দ্বিচারিতা সামনে এসেছে। কংগ্রেস এবং ডিএমকের মতো দলগুলি শুধুমাত্র নিজেদের পরিবারের ছেলেমেয়েদের কিভাবে উন্নতি হবে, সেকথাই সারাজীবন ভেবে এসেছে। ওঁরা আর কারোর জন্য চিন্তা করে না। ওঁদের এই সিদ্ধান্তের কারণে কচ্ছতিভু গরীব মৎসজীবীরা অত্যন্ত কষ্টের দিন কাটাচ্ছে।

প্রসঙ্গত, ১৯৭৮ সালে কচ্ছতিভুকে শ্রীলঙ্কার হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। সামুদ্রিক সিমানা তৈরির সময় শ্রীলঙ্কার হাতে তুলে দেওয়া হয়েছিল এই দ্বীপটি। এই নিয়ে এস জয়শঙ্কর গত রবিবার কংগ্রেস ও ডিএমকে নেতৃত্বকে নিশানা করেছিল। যদিও এই প্রসঙ্গে দুই দলই সেভাবে কোনও কড়া জবাব এখনও পর্যন্ত দেয়নি।