দল না চাইলেও পদত্যাগের সিদ্ধান্তে অনড় রাহুল গান্ধী, দলীয় কর্মীদের অন্য নেতা খুঁজে নিতে বললেন তিনি
রাহুল গান্ধী (Photo Credits: PTI)

২৭মে, ২০১৯: দলের সদস্যরা না চাইলেও তিনি নিজের সিদ্ধান্তে অটল। তাই সরাসরি সোমবার ফের দলের কাছে বার্তা পাঠালেন নতুন সভাপতি খুঁজে নেওয়ার। তিনি আর এই পদে থাকতে চান না। এমনকী তিনি সভাপতি পদে থাকার বিষয়ে চিন্তাভাবনার পরিবর্তন করছেন না বলেও সূত্রের খবর। আর তাই নিয়েই জোর চর্চা শুরু হয়েছে জাতীয় রাজনীতির অলিন্দে।

এখানেই থেমে থাকেননি কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী(Rahul Gandhi) । তিনি নতুন এবং জিতে আসা সাংসদদের সঙ্গে দেখা করার বিষয়টিও প্রত্যাখ্যান করেছেন। সমস্ত বৈঠক ও সভা বাতিল করে দিয়েছেন। এদিন সকালে তিনি টুইট করে শ্রদ্ধা জানিয়েছেন দেশের প্রয়াত প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুকে। সেখানে নিজের পদ ছেড়ে দেওয়ার কথাও উল্লেখ করেন রাহুল।

সূত্রের খবর, রাহুল গান্ধী নিজের সিদ্ধান্তে এতটাই অনড় ও অটল, যে দলকে সময় দিয়েছেন ওই পদে উপযুক্ত লোক খুঁজে নেওয়ার জন্য। তাঁর সিদ্ধান্তের পুনর্বিবেচনার জন্য মা সোনিয়া গান্ধী এবং বোন প্রিয়াঙ্কা গান্ধী বারবার বোঝালেও তাতে কাজ হয়নি। কংগ্রেস ওয়ার্কিং কমিটির (Congress Working Committee) বৈঠকে তাঁর এই সিদ্ধান্তকে মেনে নেওয়া হয়নি। বরং খারিজ করে দেওয়া হয়েছে। রাজস্থান, মধ্যপ্রদেশ এবং ছত্তিশগড়ে ডিসেম্বরেই বিধানসভায় ক্ষমতায় ফিরে লোকসভায় এমন বিপর্যয় তিনি মেনে নিতে পারছেন না। তাই এই পদত্যাগে অনড় থাকার সিদ্ধান্ত বলে জানা গিয়েছে।