Adhir Chowdhury Attacks PM Modi: 'দেশে জাতিগত জনগণনার বিরোধিতা কেন করছেন প্রধানমন্ত্রী মোদি?' ভিডিয়োতে দেখুন আর কী বললেন অধীর!
Photo Credits: PTI & ANI

কলকাতা: ২০২৪ সালে লোকসভা ভোটে জিতে ক্ষমতায় এলে দেশজুড়ে জাতিগত জনগণনা (caste census) করার প্রতিশ্রুতি দিয়েছে কংগ্রেস (Congress)। ইতিমধ্যে দেশের বিভিন্ন জায়গায় জনসভা করে সেকথা প্রচার করছেন রাহুল গান্ধী-সহ অন্যান্য কংগ্রেস নেতা-নেত্রীরা। আর তারপরই প্রকাশ্যে জাতিগত জনগণনার বিরোধিতা করতে শুরু করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপি নেতৃত্ব। কংগ্রেসের এই ধরনের উদ্যোগের তীব্র বিরোধিতাও করছে।

বুধবার এই প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আক্রমণ করলেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী (Congress MP Adhir Chowdhury)। প্রশ্ন তোলেন, "প্রধানমন্ত্রী মোদি (PM Modi) কেন দেশজুড়ে জাতিগত জনগণনা করার বিরোধিতা (against) করছেন? এটা নতুন কোনও ঘটনা নয়, স্বাধীনতার (Independence) আগেও জাতিগত জনগণনা হত। কেন দেশে এটা করা উচিত নয় তা নিয়ে প্রধানমন্ত্রী মোদি কোনও যুক্তি (argument) দিতে পারবেন?" আরও পড়ুন: Dussehra 2023: দশমীর সন্ধেতে দশেরা উৎসব পালিত হল সল্টলেকের সেন্ট্রাল পার্কে, পোড়ানো হল ৫০ফুটের রাবণ (দেখুন ভিডিও)

দেখুন ভিডিয়ো: