গত দেড় বছরে পশ্চিমবঙ্গে ৮০ জন বিজেপি কর্মী খুন হয়েছেন, রাজ্যে হিংসার জন্য মমতাকেই দায়ী করলেন অমিত শাহ
মমতা ব্য়ানার্জি অমিত শাহ(Photo Credit: IANS)

১৭ মে, ২০১৯:‌ পশ্চিমবঙ্গে (West Bengal) হিংসার পরিস্থিতি তৈরি করছে তৃণমূল কংগ্রেস (TMC)। আর তাতে প্ররোচনা দিচ্ছেন তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি ( Mamata Banerjee)। শুক্রবার সাংবাদিক বৈঠকে এমনই অভিযোগ করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

গত মঙ্গলবার রাজ্যে মিছিল করতে এসেছিলেন অমিত শাহ(Amit Shah)। তাতে শহরের যা পরিস্থিতি হয়েছিল তার রেশ এখনও কাটিয়ে উঠতে পারেনি বিজেপি। বিদ্যাসাগর কলেজে বিজেপি (BJP) কর্মী সমর্থকদের তাণ্ডব এবং বিদ্যাসাগরের মূর্তি ভাঙার পর রীতিমতো বেকায়দায় পড়েছে বিজেপি। কিছুতেই সেই ড্যামেজ কনট্রোল করতে পারছেন না রাজ্যের বিজেপি নেতারা। আর এই সুযোগ হাতছাড়া করেনি তৃণমূলও। রাজ্যের শেষ দফা ভোটের প্রচারের মূল ইস্যুই হয়ে দাঁড়িয়েছিল বিদ্যাসাগরের মূর্তি কাণ্ড।

শুক্রবার গোটা দেশের প্রচার যখন শেষ তখন সাংবাদিক বৈঠক(Press conference) করেন বিজেপির দুই নেতা অমিত শাহ এবং নরেন্দ্র মোদি। দু’‌জনেই মঞ্চে থাকলেও কথা বলেছেন অমিত শাহই। তিনি অভিযোগ করেছেন পশ্চিমবঙ্গে হিংসা ছড়াচ্ছে তৃণমূল। গত দেড় বছরে রাজ্যে ৮০ জন বিজেপি কর্মী খুন হয়েছেন। এর জন্য দায়ি তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জিই। সেকারণেই নির্বাচন কমিশন (Election Commission)পশ্চিমবঙ্গে প্রচারের সময়সীমা এক দিন কমিয়ে দেয়। কমিশনের এই সিদ্ধান্ত সঠিক ছিল বলেই দাবি করেছেন তিনি। যদিও নির্বাচন কমিশনের এই সিদ্ধান্ত রাজনৈতিক পক্ষপাত দুষ্ট বলে অভিযোগ করেছিলেন মমতা। মোদি এবং অমিত শাহের নির্দেশেই কমিশন এই সিদ্ধান্ত নিয়েছিল বলে অভিযোগ করেছিলেন তিনি।