Abhishek Banerjee Is In Tripura Today: ত্রিপুরা সফরের আগেই ছিঁড়ল অভিষেক-মমতার হোর্ডিং, উত্তপ্ত আগরতলা
অভিষেক বন্দোপাধ্যায়। (ফাইল ছবি)

আগরতলা, ২ আগস্ট: আজই দলের কর্মসূচি খতিয়ে দেখতে ও দলীয় নেতা কর্মীদের সঙ্গে বৈঠকে যোগ দিতে ত্রিপুরা সফরে যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তবে অভিষেকের ত্রিপুরা পৌঁছানোর আগেই রাতের অন্ধকারে তৃণমূলের বেশকিছু হোর্ডিং ও ব্যানার ছেঁড়া হল৷ যেগুলিতে অভিষেকের পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবিও ছিল৷ গোটা ঘটনায় ত্রিপুরার তৃণমূল নেতৃত্বের মধ্যে ক্ষোভ ছড়িয়েছে৷ গোটা ঘটনায় বিজেপির দিকেই অভিযোগের আহুল তুলেছেন আগরতলার তৃণমূল সভাপতি আশিষ লাল সিংহ৷ তিনি বলেন অভিষেককে স্বাগত জানাতে আগরতলা বিমানবন্দরের বাইরে বেশকিছু হোর্ডিং ও ব্যানার লাগানো হয়েছিল৷ সেগুলিকেই ছিঁড়ে ফেলা হয়েছে৷ আরও পড়ুন-Schools Open In Punjab After Over A Year: কোভিড সতর্কতায় ১ বছর পরে খুলল পাঞ্জাবের স্কুল, দেখুন ছবি

এমনিতে প্রশান্ত কিশোরের আইপ্যাক টিমকে হোটেলে আটকে রেখেছে ত্রিপুরা প্রশাসন৷ এর সঙ্গে জুড়েছে হোর্ডিং ছেঁড়ার ঘটনা৷ সবমিলিয়ে বেশ উত্তপ্ত ত্রিপুরার রাজনৈতিক পরিস্থিতি৷ দিনে দিনে ত্রিপুরায় রাজনৈতিক কর্মসূচি বাড়াচ্ছে তৃণমূল কংগ্রেস৷ গতকাল সেখানকার প্রাক্তন মন্ত্রী-সহ বেশকিছু রাজনৈতিক নেতা তৃণমূলে যোগ দিয়েছেন আজ আবার অভিষেক আসছেন ত্রিপুরা সফরে৷ স্বাভাবিকভাবেই গোটা দেশের নজর এখন ত্রিপুরার দিকে৷ এদিন দুপুর সাড়ে ৩টে নাগাদ আগরতলার একটি হোটেলে সাংবাদিক বৈঠক করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তার আগে বেলা ১২টায় ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজো দেবেন তিনি৷ এই বৈঠক উপলক্ষে ত্রিপুরায় থাকা তৃণমূলের নেতা-মন্ত্রীরা ইতিমধ্যেই আগরতলা পৌঁছে গিয়েছেন। তালিকায় ব্রাত্য বসু, মলয় ঘটক, ঋতব্রত বন্দ্যোপাধ্যায়, ডেরেক ও ব্রায়েন এবং কাকলি ঘোষ দস্তিদার রয়েছেন। যদিও আইপ্যাক টিমকে আটকে রাখা হোটেলে ঢুকতে দেওয়া হয়নি তাঁদের।

অন্যদিকে শনিবার আগরতলায় পৌঁছে গিয়েছেন তৃণমূল যুব কংগ্রেসের সাধারণ সম্পাদক দেবাংশু ভট্টাচার্য ও তৃণমূল ছাত্র পরিষদের প্রাক্তন রাজ্য সভানেত্রী জয়া দত্ত। আজ অভিষেকের আগমনে যে বিপ্লবদেব সরকারের উপরে চাপ বাড়বে তাতে কোনও সন্দেহ নেই৷ এনিয়ে তৃণমূল সাংসদ সৌগত রায় বলেছেন, “বিজেপি ত্রিপুরাতে আগে কিছু ছিল না, আমরা এবার ত্রিপুরা জয় করব তার জন্যই আমরা প্রস্তুত হচ্ছি, ত্রিপুরায় বরাবরই মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য একটা ভালবাসা ছিল, অভিষেক কাল যাচ্ছেন, হাওয়া উঠবে তারপর মমতা বন্দ্যোপাধ্যায় গেলে ঝড় উঠবে, বিপ্লব দেব আনপপুলার, সেটা আমরা ব্যবহার করে ক্ষমতায় আসার চেষ্টা করব৷”