নজরে বিধানসভা ভোট, বাংলা থেকে ৭-৮ জন সাংসদকে মন্ত্রিসভায় রাখতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
মোদীর প্রথম মন্ত্রিসভার বৈঠক। (Photo Credits: PTI)

নয়া দিল্লি, ২৮ মে: শোনা যাচ্ছিল পশ্চিম বাংলা থেকে ৫-৬ জন সাংসদকে মন্ত্রিসভায় রাখতে পারেন নরেন্দ্র মোদি (Narendra Modi)। কিন্তু শোনা যাচ্ছে ৫-৬ জন, মোদি টু (MODI 2.0) মন্ত্রিসভায় বাংলার প্রতিনিধি আরও বাড়তে পারে। ইতিহাস গড়ে পরপর দুবার একক সংখ্যাগরিষ্ঠতা পেয়ে দেশের মসনদে বসা হয়ে গিয়েছে। যা চেয়েছেন দেশের মানুষ নরেন্দ্র মোদি-কে সব দিয়েছেন। উত্তর ভারত, পশ্চিম ভারতে কার্যত সবই জিতে নিয়েছিলেন, এবারও জিতলেন। গতবার আমেথিতে গান্ধী গড় ভাঙা হয়নি। এবার সেটাও হয়ে গিয়েছে।

ত্রিপুরা (Tripura), অসম (Assam), ওডিশাতে (Odisha)-তেও বিজেপি (BJP) দারুণ ফল করেছে। আর বাংলা! সেখানে ২ থেকে একলাফে ১৮জন সাংসদও পেয়ে গিয়েছেন মোদি। তবে লোকসভার বিজয়রথেই বসে না থেকে, এবার বিজেপি-র লক্ষ্য বাংলা বিধানসভায় জিতে দেশজুড়ে পদ্ম ফোটানোর লক্ষ্য পূরণের দিকে অনেকটা এগিয়ে যাওয়া। আর তাই ২০২১ বিধানসভা নির্বাচনে জয়ের লক্ষ্যে  মোদি টু (Modi2)-মন্ত্রিসভায় বাংলা থেকে প্রতিনিধি যতটা বেশি সম্ভব বাড়ানো হতে পারে।

শোনা যাচ্ছিল বাবুল সুপ্রিয় (Babul Supriyo),এস এস আলুওয়ালিয়ার পাশাপাশি হুগলি থেকে জিতে আসা লকেট চ্যাটার্জি (Locket Chatterjee), বিজেপি রাজ্য সভাপতি তথা মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ, বাঁকুড়ার সুভাষ সরকার, আলিপুরদুয়ার থেকে জেতা জন বার্লা, বনগাঁ-র শান্তনু ঠাকুর-দের কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে দেখা যেতে পারে । এখন শোনা যাচ্ছে রাজ্যসভার সাংসদ রূপা গাঙ্গুলিকেও কেন্দ্রীয় মন্ত্রী হতে পারেন। বাবুল সুপ্রিয়,এস এস আলুওয়ালিয়া পূর্ণ মন্ত্রী হতে পারেন।