Petrol and Diesel Prices: টানা তিন দিন বাড়ল পেট্রল-ডিজেলের দাম, কলকাতায় আজ তেলের দাম কত
Petrol-Diesel Price (Representational Image | (Photo Credits: PTI)

কলকাতা, ২ অক্টোবর: টানা ৩দিন বাড়ল পেট্রল (Petrol), ডিজেলের (Disel) দাম। একেই পেট্রল-ডিজেলের দাম গগণচুম্বি, তার মধ্যে আবার ক্রমশ দাম বেড়েই চলায় সবার মুখে একটাই প্রশ্ন, আর কত দাম বাড়বে জ্বালানি তেলের? আজ, গান্ধী জয়ন্তীতে পেট্রলের দর বাড়ল লিটার প্রতি ২৫ পয়সা আর ডিজেলের দাম বাড়ল ৩০ পয়সা। পেট্রলের দামবৃদ্ধি নিয়ে দেশের বিভিন্ন জায়গায় প্রতিবাদ চললেও কেন্দ্র সরকার দাম কমানো তো দূরে থাকা, বাড়িয়েই চলেছে দাম। আর পেট্রোল-ডিজেল হল এমন একটা জিনিস, যার দাম বাড়লে বাজারে কার্যত সব জিনিসের পরোক্ষভাবে দাম বাড়ে।

দাম বাড়ায় কলকাতায় (Kolkata) আজ লিটার প্রতি পেট্রলের দাম হল ১০২.৭৭ টাকা। দেশের চার মেট্রো শহরের মধ্যে একমাত্র চেন্নাইতেই (Chennai) পেট্রলের দাম সেঞ্চুরি করেনি। মেরিনা বিচের-র রাজ্যে পেট্রোল ৯৯.৮০ টাকা। মুম্বইয়ে (Mumbai) পেট্রলের দাম বেড়ে হয়েছে ১০৮.১৯। আর দেশের রাজধানী দিল্লিতে (Delhi) পেট্রলের দাম বেড়ে হয়েছে ১০২.১৪ টাকা। আরও পড়ুন: ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ২৪,৩৫৪ জন, মৃত্যু ২৩৪ জনের

কলকাতায় ডিজেলের লিটার প্রতি দর বেড়ে হয়েছে ৯৩.৫৭ টাকা। দিল্লিতে ডিজেলের দামবৃদ্ধির পর আজকের দর প্রতি লিটার ৯০.৪৭ টাকা। মুম্বইয়ে ডিজেলের দর ৯৮.১৬ টাকা, চেন্নাইতে ৯৫.০২ টাকা।