ভোট শেষ হতেই গুরুত্বপূর্ণ মন্ত্রীকে বহিষ্কার করলেন যোগী আদিত্যনাথ
ওম প্রকাশ রাজভর(Photo Credits: IANS)

২০মে, ২০১৯:‌ এক্সিট পোলের রিপোর্ট দেখেই বিজেপি’‌র শীর্ষ নেতারা মনে করছেন তাঁরা ক্ষমতায় এসে গিয়েছেন। তাই এখন থেকেই বেপরোয়া তারা। আর এই মেজাজ থেকে বাইরে নন স্বয়ং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogy Adityanath)। সোমবার সাতসকালেই নিজের মন্ত্রিসভা থেকে ওম প্রকাশ রাজভরকে( Om Prakash Rajbhar) বহিষ্কার করে দিলেন মুখ্যমন্ত্রী। আর তাতেই তৈরি হল জোর চর্চা।

জানা গিয়েছে, বিজেপি’‌র বিরুদ্ধে একের পর এক বেফাঁস মন্তব্য করে অস্বস্তি বাড়িয়ে ছিলেন মন্ত্রী রাজভর(Rajbhar) । আর তার জেরেই তাঁকে বহিষ্কার করা হল। এখানেই শেষ নয়। যোগী আদিত্যনাথ বহিষ্কারের পরই বিন্দুমাত্র সময় নষ্ট না করে এই বহিষ্কারের সিদ্ধান্ত জানিয়ে দেন রাজ্যপালকে। এমনকী সেই জায়গায় নতুন মন্ত্রী নিয়োগের প্রস্তাবও পাঠিয়ে দেন। মুখ্যমন্ত্রীর প্রস্তাবে সম্মতি দিয়েছেন রাজ্যপাল।

যোগী প্রশাসনের পক্ষ থেকে অন্য একটি মতও উঠে এসেছে। সেখান থেকে জানা গিয়েছে, শরিক নিয়ে আর চলতে চাইছেন না যোগী আদিত্যনাথ। তার ওপর এক্সিট পোলের সমীক্ষা তাঁর পক্ষে রয়েছে। তাই সুহেলদেব ভারতীয় সমাজ পার্টি’‌র প্রধান ওম প্রকাশ রাজভরকে বহিষ্কার করা হয়েছে। পিছিয়ে পড়াশ্রেণির উন্নয়ন ও দিব্যাঙ্গনদের ক্ষমতায়ণ দপ্তরের মন্ত্রী ছিলেন রাজভর। সম্প্রতি তাঁর মন্তব্য ছিল, বিজেপি’‌র বিরুদ্ধে সপা–বসপা জোট ব্যাপক সাফল্য পাবে পূর্ব উত্তরপ্রদেশে। আবার বিজেপি(BJP) ঘোসি আসনটি দেয়নি বলে তাদের হয়ে প্রচার করেনি সুহেলদেব ভারতীয় সমাজ পার্টি। কংগ্রেসের সঙ্গে তাঁর দল জোটে যেতে পারে বলেও ইঙ্গিত দিয়েছিলেন। আর তার ফলেই বহিষ্কার করা হয়েছে রাজভরকে বলে খবর।