NIA: দাউদের সাগরেদ সেলিম কুরেশিকে গ্রেফতার NIA-র, মুম্বই জুড়ে চলছে বড় তল্লাশি
Mumbai Shocker (Photo Credit: File Photo)

মুম্বই, ৯ মে: সপ্তাহের শুরুতেই মুম্বই জুড়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা NIA-এর বড় তল্লাশী অভিযান। সেই NIA-এ অভিযানে গ্রেফতার করা হল মু্ম্বইয়ে ডন দাউদ ইব্রাহিমের সাগরেদ সেলিম কুরেশি (ফ্রুট)-কে। দাউদের পাশাপাশি কুখ্যাত গ্যাংস্টার ছোটা শাকিলের সহযোগী হিসেবেও সেলিম কুরেশি-র পুলিশের কালো তালিকায় নাম আছে। আর্থিক তছরুপ মামলায় কুরেশ ও দাউদ ইব্রাহিম ঘনিষ্ঠ ছোট শাকিলের অন্যতম সহযোগী হিসাবে পরিচিত সেলিম কুরেশির সন্ধানে এদিন সকাল থেকে ২০টির বেশি জায়গায় তল্লাশি চালায় এনআইএ।

মুম্বইয়ের নাগপাদা এলাকা, ভেন্ডি বাজার, সান্তাক্রুজ, মাহিম, গোরেগাঁও এলাকা, থানের মুম্বরা এবং মুম্বইয়ের পার্শ্ববর্তী অন্যান্য এলাকায় অভিযান চালানো। অভিযানে ভেন্ডি বাজারে নিজের বাড়িতে হাতে নাতে ধরা পড়ে সেলিম কুরেশি।

দেখুন টুইট

এনআইএ-এর তরফ থেকে জানানো হয় মুম্বইয়ে ভেন্ডি বাজার এলাকায় সেলিমের বাড়িতে হানা দিয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি মেলে। দাউদ ইব্রাহিম, ছোটা শাকিলদের সহযোগী, ইনফর্মাদের খোঁজে মুম্বইয়ে চলা NIA-র এই ধরপাকড়ে আরব সাগরের তীরে চাঞ্চল্য ছড়িয়েছে। সরকারকে ফাঁকি দিয়ে কালো টাকার লেনদেন করা হাওয়ালাদারদের খোঁজও চালানো হচ্ছে। চলতি বছরের ফেব্রুয়ারিতে, এক আর্থিক তছরুপের মামলার তদন্তে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফে কুরেশিকে জিজ্ঞাসাবাদ করা হয়।