Eknath Shinde: ‘রিকশা মার্সেডিজকে পিছনে ফেলে এগিয়ে গেছে’, উদ্ধবকে জবাব শিন্ডের
Eknath Shinde (Photo Credits: ANI)

মুম্বই, ৬ জুলাই:  “রিকশা মার্সেডিজকে পিছনে ফেলে এগিয়ে গেছে।” প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের কটাক্ষের জবাব দিলেন মহারাষ্ট্রের নবনিযুক্ত মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে (Eknath Shinde)। এদিন তিনি বলেন, “আমি বলেছিলাম যে (অটো) রিকশা মার্সিডিজকে পিছনে ফেলেছে কারণ এই সরকার সাধারণ মানুষের জন্য এবং সমস্ত অংশকে ন্যায়বিচার দেবে। আমরা এমনভাবে কাজ করব যাতে সবাই মনে করে এটা তাদের সরকার। এই পার্থক্য হবে..., ” আরও পড়ুন-Arjun Kapoor and Malaika Arora In A Selfie Mode: প্যারিসে নিজস্বী বন্দি অর্জুন-মালাইকা, দেখুন ছবি

তাঁর অভিযোগ, চেয়েও নিজস্ব এলাকায় উন্নয়নের কাজ করতে পারেননি আমাদের বিধায়করা। জোট শরিকদের যেসব প্রার্থী সেখানে ছিলেন তাঁরাই উন্নয়নের গতিকে রুদ্ধ করেছেন। এনিয়ে দলনেতৃত্বের সঙ্গে বার্তালাপ করেও কোনও ফল হয়নি। তাই বাধ্য হয়েই ৪০-৫০ জন বিধায়ক বিরুদ্ধ সিদ্ধান্ত নিয়েছেন।

তিনি বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সবসময় আমাদের পাশে থেকে সাহস যুগিয়েছেন। উন্নয়নের দিকে এগিয়ে দিয়েছেন। কেন্দ্রের সরকারের সহায়তা আমরা সবসময় পাব, সেই আশ্বাস দিয়েছেন। সবথেকে বড় কথা হল, আমরা কোনও বেআইনি কাজ করিনি। ২০১৯ এ আমরা বিজেপিকে সঙ্গে নিয়ে রাজনৈতিক লড়াই করি। তবে সরকার গঢনের সময় শরিক দল হিসেবে কংগ্রেস ও এনসিপিকে বেছে নিয়েছিলাম। যেকারণে দাউদ ইব্রাহিম, মুম্বই বিস্ফোরণ, হিন্দুত্ব, সাভারকর প্রসঙ্গ এলে আমরা কোনও সিদ্ধান্ত নিতে পারিনি।”

জনমতের ধারণা ক্ষমতার জন্যই বিজেপি সবকিছু করে। তবে এক্ষেত্রে যে ৫০ জন বিদ্রোহী বিধায়কের সঙ্গ বিজেপি দিয়েছে, তাঁদের লক্ষ্য উন্নয়ন ও হিন্দুত্ব।আমরা নিয়ম মেনে সংবিধানের পথেই কাজ করথি। অধ্যক্ষও তা বুঝেছেন।