Mumbai: ভেঙে পড়ল ১০০ বছরের পুরনো চার তলার বহুতল, ধ্বংসস্তুপে ৫০ জনের আটকে থাকার আশঙ্কা (দেখুন ভিডিও)
মুম্বইয়ে ভেঙে পড়া বহুতলটি। (Photo Credits: ANI)

মুম্বই, ১৬ জুলাই: Building collapses in Mumbai's Dongri। মঙ্গলবার সকালে মুম্বইয়ের ডংরি অঞ্চলে ১০০ বছরের পুরনো একটি চার তলা বহুতল হুড়মুড়িয়ে ভেঙে পড়ল। সকাল সাড়ে ১১টা নাগাদ ভেঙে পড়া এই বিল্ডিংটির ধ্বংসস্তুপের ভিতর ৪০-৫০ জন মানুষের আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে। যুদ্ধকালীন ভিত্তিতে উদ্ধারকাজ চলছে। ঘটনাস্থলে রয়েছে বিশাল পুলিশবাহিনী। রয়েছে অন্তত ৫০টি অ্যাম্বুলেন্স। এখনও কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

Mumbai: Kesarbai building has collapsed at Tandel street, in Dongri. More than 40 people are feared trapped. pic.twitter.com/H2eVbtgaH6

জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (NDRF)-কে উদ্ধারকাজে নামানো হয়েছে। ডোংরি এলাকায় তান্ডেল স্ট্রিটের ভেঙে পড়া এই বহুতলের মধ্যে ১৫টি পরিবারে আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে। ধ্বংসস্তুপ সরিয়ে উদ্ধারের জোর চেষ্টা চলছে। যেহেতু কেসরবাড়ি নামের এই বিল্ডিংটি একেবারে সরু গলির মধ্যে তাই উদ্ধারকাজে খুব সমস্য়ার মুখে পড়তে হচ্ছে বিপর্যয় মোকাবিলা বাহিনী ও উদ্ধারকারী দলের সদস্যদের।

স্থানীয়দের দাবি, এই বিল্ডিংটি দীর্ঘদিন ধরেই বিপজ্জনক অবস্থায় ভেঙে পড়েছিল। প্রশাসন এই বিল্ডিংটির খারাপ হালের কথা জেনেও চুপ ছিল বলে অভিযোগ। কাঠগড়ায় উঠেছে মহারাষ্ট্র হাউসিং ও উন্নয়ন পর্ষদ। কী করে এত পুরনো একটা বিল্ডিং এতদিন বিপজ্জনক অবস্থায় পড়েছিল তা নিয়ে প্রশ্ন উঠেছে।