Digvijay Singh: কংগ্রেস সভাপতি নির্বাচনে লড়ছেন না দিগ্বিজয় সিং, দ্বিমুখি লড়াইয়ে গেহলট-থারুর
কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২৩ সেপ্টেম্বর: দলের অভ্যন্তরীণ নির্বাচনী লড়াইয়ে যাতে গোষ্ঠীদ্বন্দ্বের বিষয়টা অস্বস্তিতে না ফেলে সে কারণে সভাপতির লড়াই থেকে সরে দাঁড়াচ্ছেন দিগ্বিজয় সিং। মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় ঘোষণা করলেন, তিনি কংগ্রেসের আসন্ন সভাপতি নির্বাচনে লড়বেন না। ফলে কংগ্রেস সভাপতি নির্বাচনে মুখোমুখি লড়াই হয়ে দাঁড়াচ্ছে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট ও কেরলের সাংসদ শশী থারুর-এর মধ্যে। গান্ধীহীন সভাপতি এগিয়ে থাকবেন অশোক গেহলট। আগামী ১৭ অক্টোবর কংগ্রেসের সভাপতি নির্বাচন।

দেখুন টুইট

এদিকে, কংগ্রেস সভাপতি পদে নির্বাচনের জন্য ইতিমধ্যেই মনোনয়ন জমা দিয়েছেন কেরলের সাংসদ-নেতা শশী থারুর। এরপর থেকেই শোনা যাচ্ছিল গান্ধী পরিবার ঘনিষ্ঠ তথা রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট কংগ্রেস সভাপতি পদে লড়তে পারেন। এবার খোদ রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলেট নিশ্চিত করলেন তিনি কংগ্রেসের সভাপতি পদে লড়ছেন।

অশোক গেহলেট জানালেন, "ঠিক হয়ে গিয়েছে কংগ্রেসের সভাপতি নির্বাচনে আমি প্রতিদ্বন্দ্বিতা করছি। খুব তাড়াতাড়ি আমি ঠিক করব কবে মনোনয়ন জমা করব। বর্তমানে দেশের পরিস্থিতি যা তাতে খুব শক্তিশালী বিরোধী দলের খুবই প্রয়োজন।"কংগ্রেস সভাপতি হলে তিনি রাজস্থানের মুখ্যমন্ত্রী থাকবেন কি না সেই সিদ্ধান্ত সোনিয়া গান্ধীর ওপরেই ছাড়লেন গেহলট।