Court On Depriving Baby of Mom's Milk: সদ্যজাত শিশুকে মায়ের দুধ থেকে বঞ্চিত করা হত্যার সমান অপরাধ, আদালতে দোষীদের সশ্রম কারাদণ্ড
প্রতীকী ছবি (Photo Credits: Pixabay)

Court On Depriving Baby of Mom's Milk:  দুধের শিশুকে মায়ের কোল থেকে কেড়ে নিয়ে তাকে মায়ের দুধ থেকে বঞ্চিত করা অপরাধ হত্যার সমান। সদ্যজাত সন্তানকে তার মায়ের দুধের থেকে দূরে রাখা মানে একরত্তির থেকে অক্সিজেন কেড়ে নেওয়া। এই অপরাধে মুম্বইয়ের থানে সেশন কোর্ট এক দম্পতি সহ আরও এক ব্যক্তিকে সশ্রম কারাদণ্ড দিয়েছে।

২০১৮ সালে থানে সিভিল হাসপাতাল থেকে ১ দিনের একটি নবজাত শিশুকে অপহরণ করার মামলায় তিন অভিযুক্তকে শনিবার ৫ বছর ৬ মাসের সশ্রম কারাদণ্ডের সাজা শুনিয়েছে থানে সেশন কোর্ট । বিচারপতি গি গি ভনশালি তিন অভিযুক্ত গুড়িয়া রাজভার (৩৫), সনু রাজভার (৪৪) এবং বিজয় শ্রীবাস্তবকে (৫২) অপহরণ এবং অপরাধমূলক হত্যার চেষ্টায় দোষী সাব্যস্ত করেছেন।

জানা যাচ্ছে, ২০১৮ সালের ১৩ জানুয়ারি রাত ১১টা নাগাদ অভিযোগকারী মহিলা থানে সিভিল হাসপাতাল তার সন্তানের জন্ম দেন। এরপর মা এবং তার সদ্যজাত সন্তানকে হাসপাতালের মহিলা ওয়ার্ডে স্থানান্তরিত করা হয়। রাত ২টো নাগাদ অভিযুক্ত গুড়িয়া ওই মহিলার কাছে এসে বলেন তাঁর মা তাঁর সঙ্গে দেখে করতে এসেছেন। গুড়িয়াকে হাসপাতালের কর্মী ভেবে তাঁর কাছে সন্তানকে দিয়ে মায়ের সঙ্গে দেখা করতে যান মহিলা। আর তখনই সদ্যজাতকে নিয়ে চম্পট দেয় গুড়িয়া।

মায়ের কোল থেকে অপরহণ করে দুধের শিশুকে নিয়ে থানের পিসাভালি-তে পালিয়ে গিয়ে গা ঢাকা দেন অভিযুক্তরা। তবে হাসপাতালের সিসিটিভি ফুটেজ এবং বেশ কিছু প্রমানের ভিত্তিতে মুম্বই পুলিশের ক্রাইম ব্রাঞ্চ অপরাধীদের খুঁজে বের করেন। এরপর উদ্ধার হওয়া শিশুটির সঙ্গে অভিযোগকারী মহিলা এবং তাঁর স্বামী ডিএনএ টেস্ট করা হয়। সেখানে প্রমাণ হয় শিশুটি তাঁদেরই হারিয়ে যাওয়া সন্তান।