Cyclone Amphan: আম্ফান ঘূর্ণিঝড় ক্ষতিগ্রস্থ এলাকা খতিয়ে দেখতে আগামিকাল রাজ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
নরেন্দ্র মোদি (Photo Credits: PTI)

নয়াদিল্লি, ২১ মে: আম্ফানের জেরে ধ্বংসস্তুপে পরিণত হয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি এলাকা। পরিস্থিতি খতিয়ে দেখতে আগামিকাল অর্থাৎ শুক্রবার রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রাজ্যে এসে দমদমে প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী। আম্ফানের পর কেমন আছে বাংলা, কতটা ক্ষয়ক্ষতি হয়েছে সেটি পর্যালোচনা করে দেখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বুধবার রাতেই দক্ষিণবঙ্গে ত্রাণ এবং পুনর্গঠনের জন্য কেন্দ্রের সহযোগিতার আর্জি জানান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। দুই চব্বিশ পরগণা এবং কলকাতার পরিস্থিতি ভয়াবহ। বাংলার পরিস্থিতি দেখার পরই টুইট করে রাজ্যের মানুষের পাশে থাকার আশ্বাস দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি টুইটে বলেছিলেন, "এই সঙ্কটের সময় গোটা দেশের মানুষ রাজ্যের পাশে রয়েছেন।" অন্যদিকে, বাংলার পরিস্থিতি জানতে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে ফোন করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনিও সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছিলেন।বাংলার পাশাপাশি উড়িষ্যাতেও যাবেন নরেন্দ্র মোদি। সেখানেও ক্ষতিগ্রস্থ এলাকাগুলি পরিদর্শন করবেন তিনি।

বৃহস্পতিবার নবান্নে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সেই বৈঠকেই রাজ্যের পরিস্থিতি তুলে ধরেন মমতা। কোথায়, কত পরিমাণ ক্ষতি হয়েছে, তার সামান্য হিসেবেই তিনি জানিয়ে দেন, কয়েক হাজার কোটি টাকার ক্ষতি হয়ে গেছে আম্ফানের জেরে। এরপরই কেন্দ্রের কাছে সাহায্যের আর্জির পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও পরিস্থিতি খতিয়ে দেখার জন্য রাজ্যে আসার আহ্বান জানান মমতা। এরপরই মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ডাকে সাড়া দিয়ে সম্ভবত রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী মমতা ব্যানার্জি।