Mumbai: দুর্ঘটনা এড়াতে খোলা ম্যানহোলের সামনে ৭ ঘণ্টা দাঁড়িয়ে রইলেন মহিলা
Kanti Murti, who was seen alerting drivers about open manhole (Photo Credits: ANI)

মুম্বই, ১০ অগাস্ট: অঝোরে বৃষ্টি। রাস্তায় থই থই জল। খোলা ম্যানহোলের সামনে দাঁড়িয়ে রয়েছেন মধ্যবয়স্কা এক মহিলা। গাড়ি চালকদের হাত নাড়িয়ে অন্যদিকে ঘুরে যাওয়ার নির্দেশ দিচ্ছেন তিনি। ১ ঘণ্টা কিংবা ২ ঘণ্টা নয়। টানা ৭ ঘণ্টা রাস্তায় দাঁড়িয়ে এভাবেই সকলকে সচেতন করলেন তিনি। ওই মহিলার নাম কান্তি মূর্তি। এই মহান কাজের জন্য সোশ্যাল মিডিয়ায় প্রশংসিত হয়েছেন কান্তিদেবী। তবে, টানা ৭ ঘণ্টা এতটা ঝুঁকি নিয়ে কাজ করার জন্য বিএমসির কাছে ধমক খেলেন ওই মহিলা।

এনআইকে দেওয়া সাক্ষাৎকারে কান্তিদেবী বলেন, 'বৃষ্টির জন্য রাস্তায় জল জমে গেছিল রাস্তায়। সেই কারণে আমি ম্যানহোলের ঢাকনা সরিয়ে সেখান থেকে রাস্তার জল বের করানোর চেষ্টা করছিলাম। এদিকে যাতে ম্যানহোলের মধ্যে কোনও গাড়ি পড়ে গিয়ে দুর্ঘটনা না ঘটে। সেই কারণে সব গাড়ির চালককেও সতর্ক করছিলাম। বেশ কয়েকঘণ্টা পর বিএমসি-র কর্মীরা আসেন এবং আমাকে এই কাজের জন্য তিরষ্কার করেন।' কান্তি মূর্তির ভিডিওটি রীতিমত ভাইরাল হয়ে গেছে সোশ্যাল মিডিয়ায়। ঘটনাটি ঘটেছে মুম্বইয়ের মাতুঙ্গায়।

দেখে নিন ভিডিওটি->

ম্যানহোলের ঢাকনা খুলে রাস্তার মাঝখানে দাঁড়িয়ে দুর্ঘটনা এড়াতে গাড়ি চালকদের নির্দেশ দিচ্ছিলেন কান্তি মূর্তি। এতে কান্তি মূর্তির দুর্ঘটনার সম্ভাবনা ছিল। যার জেরেই বিএমসি-র তিরষ্কার মুখে পড়েন কান্তিদেবী। যদিও এহেন দুর্দান্ত কাজে নেটিজেনদের মন জয় করে নিয়েছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি ১০০০-রও বেশি শেয়ার হয়েছে।