Gold Jwellery (Photo Credit: Pixabay)

মুম্বই, ২৮ অক্টোবরঃ দীপাবলির (Diwali 2024) আগে ঘর-বাড়ি পরিষ্কার করে তবে আলোর উৎসবে মেতে ওঠেন দেশবাসী। সেই ঘর পরিষ্কার করতে গিয়েই বাড়িতে বিপদ ডেকে আনলেন মুম্বইয়ের (Mumbai) এক মহিলা। মোবাইল অ্যাপের মাধ্যমে ঘরবাড়ি পরিষ্কারের পরিষেবা (App Cleaning Services) বুক করেছিলেন তিনি। বাড়ি পরিষ্কার করতে এসে মহিলার লক্ষাধিক টাকার সোনার গয়নাও সাফ করে দিলেন দুই ব্যক্তি। এই ঘটনা জানাজানি হতেই অ্যাপ পরিচ্ছন্ন পরিষেবার বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এই ঘটনায় পুলিশ একজনকে গ্রেফতার করেছে। আটক করা হয়েছে আরও দুই ব্যক্তিকে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

পুলিশ সূত্রে খবর, মুম্বইয়ের দহিসারের ঋষিকেশ সোসাইটিতে বসবাসকারী লীনা মাত্রে নামের ওই মহিলা দীপাবলি উৎসবের প্রস্তুতির জন্য ২১ অক্টোবর অ্যাপ ক্লিনিং সার্ভিস (App Cleaning Services) বুক করেছিলেন। পরদিন সকাল ৯টার দিকে দুই ব্যক্তি তাঁর বাড়ি পরিষ্কারের জন্যে আসেন। সময় মত নিজেদের কাজ সেরে তারা চলেও যান। অ্যাপের ওই কর্মীরা চলে যাওয়ার পরেই লীনা লক্ষ্য করেন তাঁর ঘরের আলমারিটি খোলা রয়েছে। ভিতরের জিনিসপত্র ঠিকঠাক রয়েছে কিনা তা যাচাই করতে গিয়েই মহিলার মাথায় হাত। খোয়া গিয়েছে তাঁর লক্ষাধিক টাকার সোনার গয়না। প্রায় ৪ লক্ষ টাকার গয়না খুইয়ে পুলিশের দারস্ত জন তিনি।

বছর ৫৫-এর মহিলার অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে  মুম্বই পুলিশ (Mumbai Police)। ইতিমধ্যেই আরবাজ খান নামের এক ব্যক্তিকে গ্রেফতার হয়েছেন। এছাড়াও সোসাইটির সিসিটিভি ফুটেজ দেখে আরও দুজনকে সনাক্ত করেছে পুলিশ। ওমপ্রকাশ যাদব এবং সুফিয়ান নাজির আহমেদ সওদারকে আটক করে জিজ্ঞাসাবাদ চলছে।