Landslide in Himachal Pradesh: হিমাচলের কিন্নরে ভয়াবহ ধ্বস, ধ্বসস্তূপের নীচে আটকে কমপক্ষে ৪০
ধ্বসের জেরে বিপর্যস্ত কিন্নর, ছবি ট্যুইটার

সিমলা, ১১ অগাস্ট: ভয়াবহ ধ্বসের (Landslide) জেরে কেঁপে উঠল হিমাচল প্রদেশের (Himachal Pradesh) কিন্নর (Kinnaur)। ধ্বংসস্তূপের নীচের চাপা পড়ে কমপক্ষে ৪০ জনের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে। কিন্নুরের ডেপুটি কমিশনারের তরফে জানানো হয়েছে, ধ্বস সরিয়ে যাতে প্রত্যেককে উদ্ধার করা যায়, সেই চেষ্টা চালানো হচ্ছে।

আরও পড়ুন: Abhishek Banerjee: ''ভয় পেয়েছে বিজেপি'', অভিষেক বন্দ্যোপাধ্যায়, ব্রাত্য বসুদের বিরুদ্ধে মামলা ত্রিপুরায়

জানা যাচ্ছে, রিকং পিও-সিমলা জাতীয় সড়ক দিয়ে যাওয়ার সময় আচমকাই সেখানে ধ্বস নামে। যার জেরে সেখানে হাজির একটি বাসের ৪০ জন চাপা পড়েছেন ধ্বংসস্তূপের নীচে। এমনই আশঙ্কা করা হচ্ছে। কিন্নরে ধ্বসের পরপরই সেখানে পৌঁছে যান আইটিবিপির (ITBP) জওয়ানরা। বিপর্যয় মোকাবিলাকারী বাহিনীর কর্মীরাও উদ্ধার কাজ শুরু করেন শিগগিরই। তবে ধ্বসের পর কয়েক ঘণ্টা কেটে গেলেও এখনও পর্যন্ত পাহাড় থেকে বড় বড় পাথর নেমে আসছে যার জেরে উদ্ধার কাজে দেরি হচ্ছে বলে জানানো হয়েছে স্থানীয় প্রশানের তরফে।

 

রিকং পিও-শিমলা জাতীয় সড়কে ভয়াবহ ধ্বসের ঘটনার পর সমস্ত ধরনের সাহায্য় করা হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে কেন্দ্রের তরফে।  হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুরের সঙ্গে ইতিমধ্যেই কথা বলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রিকং--পিও সিমলা জাতীয় সড়ক ধ্বসের ঘটনায় রাজ্য সরকারকে সমস্ত রকমের সাহায্য করা হবে বলেও আশ্বাস দেন অমিত শাহ।